'বসুন্ধরায় আগুন, ক্ষতি ৩০-৪০ কোটি টাকা'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘বসুন্ধরায় আগুন, ক্ষতি ৩০-৪০ কোটি টাকা’

রাজধানীর বসুন্ধরা শপিংমলের অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাথমিকভাবে ৩০-৪০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স দোকান মালিক সমিতির সভাপতি এম এ হান্নান আজাদ। রোববার সন্ধ্যায় বসুন্ধরা সিটির সামনে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

হান্নান আজাদ বলেন, অগ্নিকাণ্ডে শতাধিক দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা প্রাথমিকভাবে ধারণা করছি, প্রায় ৩০-৪০ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এই ক্ষতিক্ষতির পরিমাণ বাড়তে পারে।

আগুন নেভানোর চেষ্টা করছে ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি মহুবার রহমান।

আগুন নেভানোর চেষ্টা করছে ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি মহুবার রহমান।

প্রসঙ্গত, রোববার বেলা ১১টার দিকে রাজধানীর কারওয়ান বাজারে অভিজাত এ শপিং মলটিতে আগুন লাগে। প্রায় ৭ ঘণ্টা পেরিয়ে গেলেও বসুন্ধরা শপিংমলের আগুন নিয়ন্ত্রণে আসেনি। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কর্মীরা ছুটে আসে। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নেভাতে ২৯টি ইউনিট কাজ করছে।

এদিকে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স দোকান মালিক সমিতির সহ সভাপতি রফিকুল ইসলাম বলেন, প্রতি সপ্তাহে মার্কেটের অগ্নিনির্বাপক যন্ত্র চেক করা হয়। কিন্তু গত কয়েক মাস থেকে তা করা হচ্ছে না। ফলে আজ আগুন লাগার পর অনেক অগ্নিনির্বাপক যন্ত্র কাজ করেনি। অনেক দোকানের ক্ষয়ক্ষতি বেশি হয়েছে।

বসুন্ধরা শপিংমলের মাহি মোবাইল এ টু জেড দোকানের মালিক শাহদাত বলেন, মার্কেটে আগুন লাগার কথা শোনার পরপরই আমি এখানে চলে আসি। কিন্তু ফায়ার সার্ভিসের লোকজন দোকান থেকে কোনো মাল বের করতে দেয়নি। এতে মোটা অংকের ক্ষতি হয়েছে বলে আশঙ্কা তার।

অর্থসূচক/মুন্নাফ/মাইদুল/

এই বিভাগের আরো সংবাদ