৭ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি আগুন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

৭ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি আগুন

প্রায় ৭ ঘণ্টা পেরিয়ে গেলেও বসুন্ধরা শপিংমলের আগুন নিয়ন্ত্রণে আসেনি। বেলা ১১টার দিকে রাজধানীর কারওয়ান বাজারে অভিজাত এ শপিং মলটিতে আগুন লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কর্মীরা ছুটে আসে। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নেভাতে ২৯টি ইউনিট কাজ করছে।

আগুন নেভানোর চেষ্টা করছে ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি মহুবার রহমান।

আগুন নেভানোর চেষ্টা করছে ফায়ার সার্ভিসের কর্মীরা। ছবি মহুবার রহমান।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন) মেজর এ কে এম শাকিল জানান,  ৪-৫টি দোকানে আগুন সীমাবদ্ধ রয়েছে। নতুন করে আগুন আর ছড়িয়ে পড়ছে না। তবে আগুন এখনো পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। আরও কয়েক ঘণ্টা সময় লাগবে।

তিনি আরও জানান, শপিংমলের ৬ তলার জেনিস ফুটওয়্যার থেকে আগুনের সূত্রপাত হয়। ওই দোকান থেকে ধোঁয়ার কুণ্ডলি বের হচ্ছে। দোকানের লেদার পণ্য পুড়ে যাওয়ার ফলে এ ধোঁয়া তৈরি হয়েছে।

“আগুন সি ব্লকেই ছিল, অন্য কোনো ব্লকে পৌঁছাতে পারেনি। এখন কাঁচ ভেঙ্গে ধোঁয়া বের করে দেওয়া হচ্ছে।”

ঘটনাস্থল থেকে অর্থসূচকের নিজস্ব প্রতিবেদক মুন্নাফ রশিদ জানান, দীর্ঘ সাড়ে ৭ ঘণ্টায়ও আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। শপিংমল থেকে এখনো ধোয়ার কুণ্ডলি বের হতে দেখা যাচ্ছে।

তেজগাঁও জোনের পুলিশ কর্মকর্তা বিপ্লব কুমার সরকার জানান, আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ইউনিট বাড়ানো হয়েছে। এখন কাজ করছে ২৯টি ইউনিট; যাতে রয়েছে ১২৯ জন সদস্য।

“যে ধোয়া দেখা যাচ্ছে তা শপিং মলের ভিতরে পুড়ে যাওয়া রেক্সিন ও জুতা বানানোর কিছু উপকরণ থেকে বের হচ্ছে। তবে আগুনের আর বিস্তার হচ্ছে না। যেখান থেকে সূত্রপাত, সেখানে আগুন নেভানো হয়েছে।”

অর্থসূচক/শাহীন

এই বিভাগের আরো সংবাদ