প্রথমবারের মতো অ্যাপিকটা অ্যাওয়ার্ডে অংশ নেবে বাংলাদেশ
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

প্রথমবারের মতো অ্যাপিকটা অ্যাওয়ার্ডে অংশ নেবে বাংলাদেশ

আইসিটি খাতের অস্কার হিসেবে বিবেচিত এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা) অ্যাওয়ার্ড আগামী ২ থেকে ৫ ডিসেম্বর তাইওয়ানের রাজধানী তাইপেতে অনুষ্ঠিত হবে। প্রথমবারের মতো বাংলাদেশের প্রতিযোগিরা এ প্রতিযোগিতায় অংশ নেবে। বিভিন্ন পণ্য ও সেবা প্রতিযোগিতায় ১৭টি ক্যাটাগরিতে অংশ নেবেন এ দেশের প্রতিযোগিরা।

APICTA

তাইপেতে এশিয়ার তথ্যপ্রযুক্তি খাতের বড় সংগঠন অ্যাপিকটার ৫২তম কার্যনির্বাহী কমিটির সভা।

সম্প্রতি তাইপেতে অনুষ্ঠিত এশিয়ার তথ্যপ্রযুক্তি খাতের বড় সংগঠন অ্যাপিকটার ৫২তম কার্যনির্বাহী কমিটির সভা শেষে বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি. আহমেদ এ কথা জানান। ওই সভায় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) প্রতিনিধিত্ব করেন তিনি। অ্যাপিকটার সদস্যভুক্ত অন্য প্রতিষ্ঠানের প্রতিনিধিরাও এবারের সভায় অংশ নেন।

ওই সভার বিষয়ে রাসেল টি. আহমেদ বলেন, আগামী ২ থেকে ৫ ডিসেম্বর তাইপেতে আইসিটি খাতের অস্কার হিসেবে বিবেচিত অ্যাপিকটা অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হবে। ১৭টি ক্যাটাগরিতে এবারই প্রথম বাংলাদেশের বিভিন্ন পণ্য ও সেবা প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। শিগগিরই বেসিসের সদস্যভুক্ত প্রতিষ্ঠানগুলোকে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

প্রসঙ্গত, এশিয়া প্যাসেফিক অঞ্চলের বিভিন্ন দেশের তথ্যপ্রযুক্তি সংগঠনের এই জোট মূলত সদস্য দেশগুলোর পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে নিজ নিজ দেশের তথ্যপ্রযুক্তি সেক্টরের কাঠামো গঠন ও অর্থনৈতিক উন্নয়নে কাজ করে। এছাড়া সদস্য দেশগুলের নিজস্ব তথ্যপ্রযুক্তিকে বিশ্ববাজারে তুলে ধরা, তথ্যপ্রযুক্তির সক্ষমতা উন্নয়ন এবং প্রযুক্তি ইনোভেশনগুলোকে এগিয়ে নিতে বেশ শক্ত ভূমিকা রাখে এই জোট। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন হিসেবে গতবছর অ্যাপিকটার সদস্যপদ লাভ করে বেসিস।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ