সপ্তাহজুড়ে ২ কোম্পানি ও ১০ ফান্ডের লভ্যাংশ ঘোষণা
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

সপ্তাহজুড়ে ২ কোম্পানি ও ১০ ফান্ডের লভ্যাংশ ঘোষণা

Dividend

লভ্যাংশ-প্রতীকী ছবি

সমাপ্ত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি ও ১০ মিউচ্যুয়াল ফান্ড লভ্যাংশ ঘোষণা করেছে।

ডিএসই ও কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

অ্যাপেক্স ট্যানারি

অ্যাপেক্স ট্যানারি লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ।

কোম্পানিটি ৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করেছে।

আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৯৭ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য হয়েছে ৭৪ টাকার ওপরে।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ০২ অক্টোবর। এর জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে ৮ সেপ্টেম্বর।

জেমিনি সি ফুড

জেমিনি সি ফুডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৭০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫০ শতাংশ বোনাস ও ২০ শতাংশ ক্যাশ লভ্যাংশ।

৩০ জুন, ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২০ টাকা ৭১ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২১ সেপ্টেম্বর। এর জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে ৭ সেপ্টেম্বর।

মিউচ্যুয়াল ফান্ড

পুঁজিবাজারের তালিকাভুক্ত ১০টি মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে ট্রাস্টি। ১০টি ফান্ডের লভ্যাংশের জন্য রেকর্ড ডেট ঘোষণা করা হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর।

এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল, ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড এবং ফার্স্ট জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এই ফান্ডগুলোর মধ্যে একটি ফান্ডের ইউনিট হোল্ডারদের জন্য ৯ শতাংশ, তিনটির জন্য ৭ শতাংশ, দুটির জন্য ৬ শতাংশ এবং চারটি ফান্ডের ইউনিট হোল্ডারদের জন্য ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে ট্রাস্টি। এর পুরোটাই রি-ইনভেস্টমেন্ট ইউনিট।

তথ্য মতে, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ৫৭ পয়সা। আর ইউনিট প্রতি কস্ট প্রাইস হয়েছে ১১ টাকা ৩৩ পয়সা। বাজারমূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১২ টাকা ৩ পয়সা।

ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ৫৮ পয়সা। আর ইউনিট প্রতি কস্ট প্রাইস হয়েছে ১০ টাকা ৮৫ পয়সা। বাজারমূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১০ টাকা ৮৬ পয়সা।

পপুলার লাইফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ৬৩ পয়সা। আর ইউনিট প্রতি কস্ট প্রাইস হয়েছে ১১ টাকা ১৬ পয়সা। বাজারমূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১১ টাকা ৭ পয়সা।

পিএইচপি ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ৭২ পয়সা। আর ইউনিট প্রতি কস্ট প্রাইস হয়েছে ১১ টাকা ৩৯ পয়সা। বাজারমূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১০ টাকা ৯০ পয়সা।

ইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ৯ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ৯০ পয়সা। আর ইউনিট প্রতি কস্ট প্রাইস হয়েছে ১১ টাকা ৪৬ পয়সা। বাজারমূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১১ টাকা ৯০ পয়সা।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ৪৬ পয়সা। আর ইউনিট প্রতি কস্ট প্রাইস হয়েছে ১০ টাকা ৮২ পয়সা। বাজারমূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১১ টাকা ২৯ পয়সা।

আইএফআইসি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ৬১ পয়সা। আর ইউনিট প্রতি কস্ট প্রাইস হয়েছে ১১ টাকা ১০ পয়সা। বাজারমূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১০ টাকা ৯৩ পয়সা।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ৪৭ পয়সা। আর ইউনিট প্রতি কস্ট প্রাইস হয়েছে ১০ টাকা ৭৫ পয়সা। বাজারমূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১১ টাকা।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে  ৬২ পয়সা। আর ইউনিট প্রতি কস্ট প্রাইস হয়েছে ১০ টাকা ৯৯ পয়সা। বাজারমূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১১ টাকা ২৩ পয়সা।

ফার্স্ট জনতা ব্যাংক মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিট হোল্ডারদের জন্য ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ৫৫ পয়সা। আর ইউনিট প্রতি কস্ট প্রাইস হয়েছে ১০ টাকা ৮৪ পয়সা। বাজারমূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১১ টাকা ১৯ পয়সা।

 

 

এই বিভাগের আরো সংবাদ