'খালেদা ও জামায়াত একই পথের পথিক'
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

‘খালেদা ও জামায়াত একই পথের পথিক’

খালেদা জিয়া এবং জামায়াতের মধ্যে কোনো পার্থক্য নেই দাবি করে আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক বলেন, তারা একই পথের দুটি পথিম মাত্র।

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আজ শনিবার রাজধানীর ফার্মগেটে আ.কা.মু. গীয়াস উদ্দিন মিল্কি অডিটোরিয়ামে কৃষকলীগ আয়োজিত শোক সভায় এ কথা বলেন তিনি।

ড. আব্দুর রাজ্জাক বলেন, একাত্তর সালের পর স্বাধীনতা বিরোধীদের দেশের নাগরিকত্ব দিয়েছিল বিএনপি সরকার। পরবর্তীতে তারাই মুজিব রহমানকে হত্যা করে। কাজেই বিএনপি এবং জামায়াদের মধ্যে কোনো পার্থক্য নেই।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি এখনও দেশবিরোধী সড়যন্ত্রে লিপ্ত। তারা কখনোই দেশের উন্নতি চায় না।

আওয়ামী লীগের এই নেতা বলেন, পঁচাত্তর সালে নৃশংস হত্যাকাণ্ড থেকে বেঁচে যাওয়া বঙ্গবন্ধু কন্যা শেষ হাসিনাকে বেশ কয়েবার হত্যার পরিকল্পনা ও চেষ্টা করেছিল তারা। কিন্তু তাদের সেই অপচেষ্টা সফল হয়নি। এখন বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠোনে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, বাংলাদেশ এখন কৃষিতে সয়ংসম্পূর্ণ। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগে দেশে খাদ্য মন্দা দেখা দিত। ছিয়ানব্বইয়ে সরকার গঠনের পর সে সমস্যার সমাধান হয়েছিল।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ইতিহাস অল্প সময়ে বলে শেষ করা যাবে না। এটুকু বলতে চায়, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার সরকার।

অর্থসূচক/মুন্নাফ/

এই বিভাগের আরো সংবাদ