জিয়াকে ‘প্রথম রাষ্ট্রপতি’ বলিনি: আ.লীগ এমপি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জিয়াকে ‘প্রথম রাষ্ট্রপতি’ বলিনি: আ.লীগ এমপি

জিয়াউর রহমানকে দেশের ‘প্রথম রাষ্ট্রপতি’ দাবির বিষয়টি অস্বীকার করেছেন আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য সুবিদ আলী ভুঁইয়া। তিনি বলেন, জিয়াউর রহমানকে ‘প্রথম রাষ্ট্রপতি’ বলিনি।

“আমি যদি জিয়াউর রহমানকে প্রথম রাষ্ট্রপতি বলে থাকি, তা যদি কেউ প্রমাণ করতে পারেন, আমি রাজনীতি থেকে পদত্যাাগ করব, ইনশাল্লাহ।”

সুবিদ আলী

সুবিদ আলী

একদিন আগেই সংসদ ভবনে সরকারি প্রতিষ্ঠান কমিটির বৈঠকে আওয়ামী লীগের এই সংসদ সদস্যে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াকে ‘প্রথম রাষ্ট্রপতি’ বলেছিলেন বলে কমিটির একাধিক সদস্য জানিয়েছিলেন।

তিনি আরও বলেন, বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক নিয়ে আমাকে জড়িয়ে যে সংবাদ প্রকাশিত হয়েছে, তা মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত।

ওই বক্তেব্যর নিন্দা জানিয়ে সুবিদ আলী বলেন, বুধবার বৈঠকে আলোচনার একপর্যায়ে আমি বলি, মেজর জিয়া বেতার ভাষণে প্রথমে ভুল করে নিজেকে হেড অব দ্য স্টেট ঘোষণা দিলেও পরে তিনি (জিয়া) ঘোষণায় বলেছেন, অন বিহাফ অব আওয়ার গ্রেট লিডার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

উল্লেখ, বুধবার সরকারি প্রতিষ্ঠান কমিটির বৈঠকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে বাংলাদেশের ‘প্রথম রাষ্ট্রপতি’ দাবি করেন সুবিদ আলী। ওই বৈঠকে উপস্থিত একাধিক সদস্যের বরাত দিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

এই বিভাগের আরো সংবাদ