জবিতে হলের দাবিতে গেটে তালা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

জবিতে হলের দাবিতে গেটে তালা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আজ সকাল থেকে ফটকে তালা লাগিয়ে ও আগুন জ্বেলে সড়ক অবরোধ করে ধর্মঘট পালন করছেন। পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডে কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত জায়গায় আবাসিক হল নির্মাণের দাবিতে তারা এই কর্মসূচি পালন করছেন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানিয়েছেন, দাবি না মানলে আগামী রোববারও ধর্মঘট হবে।

জানা গেছে, সকাল পৌনে ৮টায় শিক্ষার্থীরা প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়। পরে কেউ আর ভেতরে প্রবেশ করেনি।

সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই আন্দোলনের নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতা–কর্মীরা।JU_

শিক্ষার্থীরা সকাল নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের সামনের জনশন রোডে ১৫ থেকে ২০টি টায়ারে আগুন জ্বেলে দেন। রায়সাহেব বাজার থেকে সদরঘাট সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা।

আন্দোলনকারী এক শিক্ষার্থী বলেন, পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের পরিত্যক্ত জায়গাটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে না দেওয়া পর্যন্ত এই আন্দোলন চলতে থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমান বলেন, ৮ আগস্ট কারাগারের জমিটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে দেওয়ার ব্যাপারে একাডেমিক কাউন্সিল সভা একমত পোষণ করেছে। জমিটি পাওয়া গেলে জাতীয় চার নেতার নামে চারটি আবাসিক হল নির্মাণ করা হবে। এতে বিশ্ববিদ্যালয়ের আবাসন সমস্যার সমাধান হবে।

এই কারাগারের জায়গা জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে বরাদ্দ দেওয়ার দাবিতে গত ২ আগস্ট থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিভিন্ন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। পরে ৮ আগস্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় কারাগারের জায়গা বিশ্ববিদ্যালয়কে দেওয়ার আহ্বান জানানো হয়।

এই বিভাগের আরো সংবাদ