২৬-২৭ আগস্ট ‘আবৃত্তি উৎসব’ করবে আবৃত্তি একাডেমি
today-news
brac-epl
প্রচ্ছদ » বিনোদন

২৬-২৭ আগস্ট ‘আবৃত্তি উৎসব’ করবে আবৃত্তি একাডেমি

প্রতিষ্ঠার দেড়যুগ পূর্তিকে স্মরণীয় করে রাখতে আগামী ২৬ ও ২৭ আগস্ট শুক্র ও শনিবার আবৃত্তি উৎসবের আয়োজন করতে যাচ্ছে দেশের অন্যতম প্রধান আবৃত্তি সংগঠন আবৃত্তি একাডেমি। বাংলাদেশ শিল্পকলা একাডেমির (সেগুনবাগিচা, ঢাকা) ‘জাতীয় সংগীত, নৃত্যকলা ও আবৃত্তি মিলনায়তনে দুদিনব্যাপী এ  উৎসব অনুষ্ঠিত হবে।

আবৃত্তি উৎসব

আবৃত্তি উৎসব

উৎসবে আলোচনা সভা, সনদ বিতরণ, সম্মাননা প্রদান, দলীয় প্রযোজনা ডি.এল. রায়ের “সাজাহান” এর শ্রতিরূপ এবং কবি জীবনানন্দ দাশের কবিতা নিয়ে আবৃত্তি “একদিন খুঁজেছিনু যারে” পরিবেশিত হবে। এছাড়াও থাকবে আমন্ত্রিত দেশবরেণ্য আবৃত্তি শিল্পীগণের একক আবৃত্তি পরিবেশনা। আবৃত্তি উৎসবে দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংগঠকসহ স্বনামধন্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন।

দুদিনব্যাপী এই উৎসবের অনলাইন মিডিয়া পার্টনার থাকছে দেশের প্রথম বানিজ্যভিক্তিক অনলাইন নিউজ পোর্টাল অর্থসূচক।

আবৃত্তি একামেমির ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী

আবৃত্তি একাডেমির ১৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী

উৎসব সম্পর্কে আবৃত্তি একাডেমির পরিচালক দিলসাদ জাহান পিউলি বলেন, শুদ্ধ মাতৃভাষা বাংলা চর্চার নিমিত্তে আমরা একত্রিত হয়েছি আঠার বছর পূর্বে। আমরা চাই প্রত্যেক বাঙালী হোক প্রমিত বাচনে প্রাঞ্জল ভাষণে। সেই দুর্বার বাসনাকে সামনে রেখে আবৃত্তি একাডেমি’র দেড়যুগ পূর্তিকে স্মরণীয় রাখতে এবং আবৃত্তি চর্চার প্রসারে আমরা এই উৎসব আয়োজন করতে যাচ্ছি।

প্রসঙ্গত, আবৃত্তি একাডেমি, বাংলাদেশের ধ্রুপদী আবৃত্তি চর্চার ইতিহাসে এক উজ্জ্বল নক্ষত্রের নাম। আঠারো বছরের পথপরিক্রমায় আবৃত্তি একাডেমি দুই হাজারের অধিক শিক্ষার্থীকে শুদ্ধ উচ্চারণ ও বাচনিক উৎকর্ষের প্রশিক্ষণ প্রদান করেছে। আবৃত্তি শিল্পকে জনপ্রিয় এবং প্রাতিষ্ঠানিক রূপ দানের প্রত্যয়ে একাডেমির কর্মীরা নিরলস কাজ করে যাচ্ছে। ছোট-বড় ৪৮টি আবৃত্তি/শ্রুতিনাট্য প্রযোজনার আয়োজন আবৃত্তি একাডেমিকে করেছে সমৃদ্ধ ও সুপরিচিত।

অর্থসূচক/মেহেদী

এই বিভাগের আরো সংবাদ