গ্রেপ্তার ৪ নারী জঙ্গির পরিচয় মিলেছে
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

গ্রেপ্তার ৪ নারী জঙ্গির পরিচয় মিলেছে

র‍্যাবের হাতে গ্রেপ্তার ‘জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ’এর (জেএমবি) ৪ নারী সদস্যের পরিচয় মিলেছে। এদের তিনজনই বেসরকারি ‘মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি’র শিক্ষার্থী। অন্যজন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) থেকে এমবিবিএস পাস করেছেন।

র‍্যাবের  মুখপাত্র মুফতি মাহমুদ খান এ তথ্য জানিয়েছেন।

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে এদের গ্রেপ্তার করা হয়।

রাজধানীর বিভিন্ন এলাকা থেকে এদের গ্রেপ্তার করা হয়।

র‍্যাব জানায়, ওই ৪ জনকে গাজীপুরের সাইনবোর্ড, মগবাজার ও মিরপুর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে আকলিমা, মৌ ও মেঘলা মানারাত ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের শিক্ষার্থী। আর ঐশী ঢামেক থেকে এমবিবিএস পাস করেছেন।

মানারাত ইউনিভার্সিটির জনসংযোগ বিভাগের উপ-পরিচালক আব্দুল মতিন জানিয়েছেন, ‘বিষয়টি আমরা শুনেছি। রেজিস্ট্রারের কার্যালয় বিষয়টি খতিয়ে দেখছে। বিকেল নাগাদ বিষয়টি আমরা নিশ্চিত হতে পারবো।’

উল্লেখ্য, গত ২১ জুলাই গাজীপুর থেকে জেএমবির দক্ষিণাঞ্চলের আমির মো. মাহমুদুল হাসান(২৭) কে গ্রেপ্তারের সূত্র ধরে আকলিমা নামের এক নারীকে রোববার গভীর রাতে গাজীপুরের সাইনবোর্ড এলাকার নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেফতারের সময় তার মোবাইল ফোনে জঙ্গিবাদ ও জিহাদ-সংক্রান্ত বিপুল তথ্য পাওয়া গেছে। আকলিমা দেড় বছর ধরে জিহাদি কার্যক্রমে সম্পৃক্ত বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তিনি প্রথমে অন্যান্য নারীদের দাওয়াত দেন এবং ইয়ানত সংগ্রহ করেন বলেও দাবি করেছে র‌্যাব। তার বিরুদ্ধে জঙ্গি-সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে।

পরে আকলিমাকে জিজ্ঞাসাবাদ করে অপর তিন নারীকে গ্রেফতার করে র‌্যাব। এদের মধ্যে সোমবার সকাল ৮টায় রাজধানীর মগবাজার এলাকায় অভিযান চালিয়ে ঐশীকে ও সোমবার রাত সোয়া ৯টার দিকে রাজধানীর মিরপুর-১ এর জনতা-হাউজিং এলাকা থেকে মৌকে গ্রেফতার করা হয়। এরপর রাত ১০টার দিকে একই এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় মেঘলাকে। ঐশী তিন বছর ধরে, মৌ ও মেঘলা সাত মাস ধরে জিহাদি কার্যক্রমের সঙ্গে জড়িত বলেও সংস্থাটি দাবি করেছে। দু’জনের কাছেই জিহাদ-সংক্রান্ত বইপত্র পাওয়া গেছে।

এই বিভাগের আরো সংবাদ