বাজারে আসছে টেকসইতম স্মার্টফোন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বাজারে আসছে টেকসইতম স্মার্টফোন

নির্মাণ শ্রমিক এবং অধিক সময় ধরে বাহিরে থাকা ব্যক্তিদের জন্যে ব্রিটিশ ‘টাফফোন’ মোবাইল কোম্পানি সম্প্রতি একটি মজবুত স্মার্টফোন আনার ঘোষণা দিয়েছে। কোম্পানিটি বলছে এই মোবাইল ফোনটি হবে সবচাইতে টেকসই ফোন।

বিবিসির একটি প্রতিবেদনে বলা হয়, সম্পূর্ণ ভিন্ন গ্লাস, যন্ত্রপাতি এবং ডিজাইনের এই মোবাইলটি ঝড়-বৃষ্টি বা যে কোনো পরিস্থিতির মধ্যে ব্যবহার করা যাবে। ফোনটির দামও হবে গ্রাহকে হাতের নাগালে।nirapod phone

কোম্পানিটি বলছে, টেকসই এই মোবইলটি নির্মণ শ্রমিকসহ যারা দিনের অধিকাংশ সময় ঘরের বাহিরে থাকেন এবং ভ্রমণপ্রিয় মানুষদের বেশি কাজে আসবে। কারণ এটিতে রয়েছে পানি প্রতিরোধ ক্ষমতা, অতিরিক্ত চাপ সহনশীলতা আর  দীর্ঘস্থায়ী ব্যাটারি।

মোবাইলটি তৈরি করতে ব্রিটিশ কোম্পানি ‘জাগুয়ার ল্যান্ড রোভার’ সম্প্রতি আন্তর্জাতিক মোবাইল ফোন এবং কনজিউমার ইলেক্ট্রনিক্সের অন্যতম ব্যবসায়ী প্রতিষ্ঠান ‘বাল্লিট গ্রুপ’ এর সঙ্গে যৌথভবে কাজ করার ঘোষণা দিয়েছে।  স্থায়ীত্ব এবং সুন্দরের সমন্বয়ে তৈরি এই মোবাইলটি ২০১৭ সালের মধ্যে বাজারে আসতে পারে।

টাফফোন তাদের নিজেদের ব্র্যান্ডে ওই মোবাইলের প্রথম একটি ডেমো প্রকাশ করেছে। যার রয়েছে পুরু গোরিল্লা গ্লাসের স্ক্রীন, দীর্ঘস্থায়ী ব্যাটারি ক্ষমতা, ময়লা-আবর্জনা সহনশীলতা এবং নির্দ্দিষ্ট সময়ের জন্য পানি প্রতিরোধ ক্ষমতা।

মোবাইল বিশেষজ্ঞ বেন উড বলেন, মানুষের চাহিদার শীর্ষে এখন দীর্ঘস্থায়ী ব্যাটারি সম্পন্ন, অতিরিক্ত ক্ষমতা এবং টেকসই স্মার্টফোন।

অর্থসূচক/মুন্নাফ

এই বিভাগের আরো সংবাদ