আইএস দমনের পরিকল্পনা দিলেন ট্রাম্প!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আইএস দমনের পরিকল্পনা দিলেন ট্রাম্প!

অভিবাসীদের জন্য কঠোর বাছাই প্রক্রিয়া প্রণয়নের মাধ্যমে যুক্তরাষ্ট্রে ইসলামিক স্টেট বা আইএসকে প্রতিরোধের ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। এছাড়া নির্বাচিত হলে আইএস দমনে যেকোনো দেশের সঙ্গে কাজ করার আগ্রহও প্রকাশ করেন তিনি।

Donald Trump

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

গতকাল সোমবার ওহাইয়োতে দেওয়া বক্তব্যে উগ্র ইসলামী সন্ত্রাসবাদকে পরাজিত করার একটি পরিকল্পনাও ঘোষণা করেন তিনি।

তার এই পরিকল্পনার মধ্যে রয়েছে সন্ত্রাসবাদের সাথে যুক্ত আছে এমন দেশের নাগরিকদের   ভিসা দেওয়া বন্ধ করা এবং যুক্তরাষ্ট্রে বসবাসের আবেদনকারীদের জন্য আদর্শগত একটি পরীক্ষা চালু করা।

 ট্রাম্প বলেন, মার্কিন মূল্যবোধে বিশ্বাস করে এবং আমাদের মানুষকে সম্মান করে শুধুমাত্র এমন ব্যক্তিদেরই যুক্তরাষ্ট্রে প্রবেশ করতে দেওয়া উচিত।

এছাড়া বৈদেশিক নীতিবিষয়ে বলতে গিয়ে ট্রাম্প বলেন, প্রেসিডেন্ট ওবামা এবং ডেমোক্র্যাট দলের প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনের নীতির সরাসরি ফল হিসেবেই জিহাদিদের উত্থান হয়েছে।

এদিকে ট্রাম্পের এমন বক্তব্যে সমালোচনা করেছেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, বৈদেশিক নীতির বিষয়ে ডোনাল্ড ট্রাম্পের কোনো ধারণাই নেই।

ট্রাম্পকে তিনি প্রেসিডেন্ট হবার অযোগ্য হিসেবে বর্ণনা করে বলেন, তার বৈদেশিক নীতি বিষয়ে কোনো অভিজ্ঞতা নেই এবং আন্তর্জাতিক চ্যালেঞ্জ সম্পর্কে জানার আগ্রহও নেই।

এই বিভাগের আরো সংবাদ