‘অনলাইন পর্নোগ্রাফি ছেলেদের যৌনস্বাস্থ্যের জন্য ভয়ংকর হুমকি’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘অনলাইন পর্নোগ্রাফি ছেলেদের যৌনস্বাস্থ্যের জন্য ভয়ংকর হুমকি’

অনলাইনে পর্নোগ্রাফি দেখার অভ্যাসের কারণে তরুণ প্রজন্মের ছেলেদের যৌন স্বাস্থ্য ভয়াবহ ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে সতর্ক করেছেন ব্রিটেনের একজন শীর্ষস্থানীয় মনোরোগ বিশেষজ্ঞ।

নটিংহ্যাম ইউনিভার্সিটি হাসপাতালের চিকিৎসক এঞ্জেলা গ্রেগরি বলেছেন, ইদানিং আঠারো থেকে পঁচিশ বছর বয়সী তরুণ রোগীর সংখ্যা উল্লেখযোগ্য হারে বেড়েছে। আমি খেয়াল করছি গত ১৬ বছরে বিশেষ করে গত পাঁচ বছরে সাধারণ চিকিৎসকরা অনেক বেশি হারে তরুণদের আমার কাছে পাঠাচ্ছেন।porno

তিনি জানান, আগে এইসব তরুণ রোগীদের বেশির ভাগই আসতো  ইরেকটাইল ডিসফাঙ্কশন নিয়ে। কিন্তু এখন তরুণদের মধ্যে দেখা যাচ্ছে যৌন অনীহাও।

তিনি ও সম্পর্কে বিবিসিকে তিনি একটি কেস স্টাডি শোনান। তিনি জানান কিছুদিন আগে তার কাছে পনেরো বছর বয়সী এক রোগী আসে। সে জানায়, যৌনতার সাধারণ কোনো জিনিসই তাকে এখন আর উত্তেজিত করে না। তাই দিনকে দিন আরো খারাপ ধরনের পর্নের প্রতি তার আগ্রহ বাড়ছে।

উল্লেখ, ওই তরুণ পর্নোগ্রাফিতে আসক্ত হয়েছেন আরও কয়েক বছর আগে।

পনেরো বছরের এই রোগী সম্পর্কে বলতে গিয়ে গ্রেগরি বলেন, খুব সহজলভ্য অনলাইন পর্নোগ্রাফিতে তরুণরা যে ধরনের ছবি বা যৌনতার ধারনা পান তা অনেকসময় বাস্তবতার সাথে মেলে না। তাতে তাদের বাস্তব জীবনের যৌন সম্পর্ক ক্ষতিগ্রস্ত হচ্ছে কারণ তারা তাদের সঙ্গীদের কাছে ঐ ধরনের অবাস্তব কিছু আশা করে থাকেন।

এই বিভাগের আরো সংবাদ