যুক্তরাষ্ট্রে বাংলাদেশি ইমাম হত্যায় আটক ১
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি ইমাম হত্যায় আটক ১

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশি এক ইমাম ও তার সহকারীকে হত্যার ঘটনায় এক সন্দেহভাজনকে আটক করা হয়েছে। তার জিজ্ঞাসাবাদ চলছে। নিউ ইয়র্কের পুলিশ সূত্রের বরাত দিয়ে ডেইলি মেইল এ তথ্য জানিয়েছে।

আল-ফুরকান জামে মসজিদের সামনে শনিবার স্থানীয় সময় দুপুর ১টা বেজে ৫০ মিনিটে গুলি করে হত্যা করা হয় বাংলাদেশি ইমাম মাওলানা আলাউদ্দিন আকনজি ও তার সহকারী তাহারা উদ্দিনকে।

ভিডিও ফুটেজ থেকে নেওয়া

ভিডিও ফুটেজ থেকে নেওয়া

পুলিশ জানিয়েছে, গতরাতেই ওই সন্দেহভাজনকে আটক করে জেল হেফাজতে নেওয়া হয়েছে। আটক ব্যক্তির বন্দুক চালনায় দীর্ঘদিনের অভিজ্ঞতা রয়েছে।

তবে এ ব্যাপারে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি পুলিশ।

হত্যাকাণ্ডের পর পুলিশ ওই এলাকা থেকে ফুটেজ উদ্ধার করেছে। যেখানে সন্দেহভাজন ইমাম ও তার সহকারীর ওপর অতর্কিতভাবে গুলি ছুড়ছে বলে দেখা যাচ্ছে।

হামলাকারী ব্যক্তির স্কেচ তৈরি করেছে পুলিশ। যেখানে দেখানো হয়েছে- তিনি কালো পোশাক পরেছিলেন। তার চোখে চশমা ছিল। মুখে ছিল কালো ঘন দাঁড়ি।

এটি ‘টার্গেট কিলিং’ ছিল কিনা, সেটিও নিশ্চিত করেনি নিউ ইয়র্ক পুলিশ। তবে জানা যায়, হত্যার সময় ইমামের সঙ্গে ১ হাজার ডলার ছিল। কিন্তু তা চুরি করে নেয়নি হামলাকারী। সুতরাং হামলাকারীর মূল উদ্দেশ্য ছিল ইমামকে হত্যা করা। কিন্তু কেন সে ইমামকে হত্যা করেছে তা এখনও ধোঁয়াশার মধ্যে রয়েছে।

ভিডিও

এই বিভাগের আরো সংবাদ