পাঞ্জাবি-টুপি পড়ে গির্জায় ইসলামবিরোধী শ্নোগান
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

পাঞ্জাবি-টুপি পড়ে গির্জায় ইসলামবিরোধী শ্নোগান

পাঞ্জাবি-টুপি পড়ে গির্জায় ঢুকে ইসলামবিরোধী শ্নোগান দিয়ে বিক্ষোভ করেছে পার্টি ফর ফ্রিডম নামে একটি দলের কয়েকজন সদস্য। অস্ট্রেলিয়ার পূর্ব উপকূলের নিউ সাউথ ওয়েলস প্রদেশের গসফোর্ড অ্যাংলিকান চার্চে এ ঘটনা ঘটে।

বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, বিক্ষোভকারীদের আন্দোলনের মুখে ওই গির্জায় একটি শেষকৃত্যানুষ্ঠান বাধাগ্রস্ত হয়। তারা ১০ জনের একটি দল নিযে ওই চার্চে প্রবেশ করেছিল। এসময় চার্চের লাউড-স্পিকার নিয়ে মুসলমানদের নামাজকে ব্যঙ্গ করে বক্তব্য দেয় বিক্ষোভকারীরা।

Party for freedom

সামাজিক যোগাযোগ মাধ্যমে পার্টি ফর প্রিডমের আপলোড করা ছবি।

এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ঘটনার ছবি আপলোড করে পার্টি ফর ফ্রিডম নামে সংগঠনের নেতারা। তারা দাবি করেন, ইসলামিক নেতা এবং বহু-সংস্কৃতির প্রতি ওই গির্জাটি সহানুভূতিশীল আচরণ করেছিল। গির্জাটির ওই সহানুভূতিশীল আচরণের প্রতিবাদ জানাতেই এমনটি করা হয়েছে।

এই ঘটনাকে ‘বর্ণবাদী স্টান্ট’ হিসেবে অভিহিত করেছে গির্জা কর্তৃপক্ষ। একইসঙ্গে ঘটনার পরই তদন্ত শুরু করেছে অস্ট্রেলিয়ার পুলিশ।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, দেশটির সিনেটর পলিন হ্যানসনের অভিবাসনবিরোধী ওয়ান নেশন পার্টির সঙ্গে এই সংগঠনটির যোগাযোগ রয়েছে। ওয়ান নেশন পার্টি গত নির্বাচনে অস্ট্রেলিয়ার সিনেটে ৪টি আসনে জয় পেয়েছে।

তবে সংবাদমাধ্যমগুলোর ওই দাবি অস্বীকৃতি জানিয়ে বিবৃতি দিয়েছে ওয়ান নেশন পার্টি। গির্জায় হামলা চালানোর ২৪ ঘণ্টার বেশি সময় পর ওই দলের পক্ষ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, পার্টি ফর ফ্রিডমের সঙ্গে ওয়ান নেশন পার্টির কোনো সংশ্লিষ্টতা নেই।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ