দুর্নীতির মামলায় চাকরিচ্যুত ব্যাংকার ও ব্যবসায়ী গ্রেপ্তার
today-news
brac-epl
প্রচ্ছদ » অপরাধ ও আইন

দুর্নীতির মামলায় চাকরিচ্যুত ব্যাংকার ও ব্যবসায়ী গ্রেপ্তার

দুর্নীতির পৃথক মামলায় চাকরিচ্যুত এক ব্যাংকার ও এক ব্যবসায়ী গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক সূত্রে জানা যায়, আজ রোববার রাজধানীর শংকর ও নারায়ণগঞ্জ থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- সোনালী ব্যাংকের নারায়ণগঞ্জ মহিলা শাখার (বর্তমানে ফরেন এক্সচেঞ্জ শাখা) সাবেক ব্যবস্থাপক মো. আব্দুস সামাদ ও মেসার্স অ্যাঞ্জেল অ্যাপারেলসের মালিক আনিসুজ্জামান। দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-২ এর উপ-সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা মো. আতাউর রহমান সরকার ওই দুজনকে পৃথক এলাকা থেকে গ্রেপ্তার করেন।

সোনালী ব্যাংকের নারায়ণগঞ্জ মহিলা শাখার (বর্তমানে ফরেন এক্সচেঞ্জ শাখা) গ্রাহক মেসার্স শুভ ফ্যাশন রপ্তানি ঋণপত্রের বিপরীতে আমদানি করা পণ্য রপ্তানি না করে স্থানীয় বাজারে বিক্রি করে প্রায় ২৩ কোটি টাকা আত্মসাৎ করে। এ কাজে সহায়তা করেন ব্যাংকটির তৎকালীন ব্যবস্থাপক আব্দুস সামাদ। এ অভিযোগে ২০১৩ সালে এই ব্যাংক কর্মকর্তাসহ কয়েকজনকে আসামি করা হয়।

একই ধরনের অভিযোগে ২০১৩ সালে অ্যাঞ্জেল ফ্যাশনের মালিক আনিসুজ্জামানের বিরুদ্ধে মামলা করা হয়। মামলার অভিযোগ থেকে জানা যায়, রপ্তানি ঋণপত্রের বিপরীতে আমদানি করা পণ্য আবার রপ্তানি না করে ব্যাংক কর্মকর্তাদের যোগসাজশে স্থানীয় বাজারে বিক্রি করে দিয়ে প্রায় ২৮ কোটি টাকা আত্মসাৎ করেন আনিসুজ্জামান।

অর্থসূচক/পিএ/এমই/

এই বিভাগের আরো সংবাদ