আতঙ্ক সৃষ্টির চেষ্টা চালাচ্ছে বলেই নিরাপত্তা বলয়: ডিএমপি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আতঙ্ক সৃষ্টির চেষ্টা চালাচ্ছে বলেই নিরাপত্তা বলয়: ডিএমপি

জাতীয় শোক দিবসে ঝুঁকির কথা মাথায় রেখেই রাজধানীতে নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিট পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, জঙ্গিবাদকে ইতোমধ্যে রুখে দিতে সক্ষম হয়েছে সরকার। তবু ক্ষুদ্র একটি গোষ্ঠী জনগণের মাঝে আতঙ্ক সৃষ্টি করার চেষ্টা চালাচ্ছে। তাই এই বাড়তি নিরাপত্তা বলয় গড়ে তোলা হচ্ছে।

DMP Com

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

জাতীয় শোক দিবসের নিরাপত্তা বিষয়ে রাজধানীর ৩২ নম্বর রোডে আজ শনিবার প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান তিনি।

ডিএমপি কমিশনার বলেন, জাতীয় শোক দিবসে আগামী সোমবার ভোর ৪টা থেকেই মিরপুর রোডের রাসেল স্কোয়ার থেকে মেট্রো শপিং মল পর্যন্ত রাস্তার পশ্চিম পাশে সব যানবাহন চলাচল বন্ধ থাকবে। ৩২ নম্বর রোডে প্রবেশ মুখে নিরাপত্তা তল্লাশির চৌকি থাকবে। কোনো ধরনের ব্যাগ, দাহ্য পদার্থ, ধারালো বস্তু, বিস্ফোরক, নারীদের হাতব্যাগ নিয়ে এ সড়কে প্রবেশ করা যাবে না। ভোরে ভিভিআইপিরা ৩২ নম্বর এলাকা ত্যাগ না করা পর্যন্ত দর্শনার্থীদের কলাবাগান মাঠে অপেক্ষা করতে হবে। ভিভিআইপিরা চলে যাওয়ার পর আর্চওয়ে চেকিংয়ের মধ্যে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে প্রবেশ করতে পারবেন দর্শনার্থীরা।

আছাদুজ্জামান মিয়া জানান, ওই দিন মিরপুর রোড (কলাবাগান বাসস্ট্যান্ড থেকে সোবহানবাগ মসজিদ পর্যন্ত) এবং ধানমণ্ডির আশপাশে মোটর সাইকেল পার্কিং নিষিদ্ধ থাকবে।

নিরাপত্তার জন্য যা যা করার দরকার সবই ডিএমপি করবে জানিয়ে তিনি বলেন, ধানমণ্ডি এলাকায় শৃঙ্খলা ও সমন্বিত নিরাপত্তার পদক্ষেপের মধ্যে রয়েছে চেকপোস্ট স্থাপন, সিসিটিভি স্থাপন, সোয়াট টিম, ডগ স্কোয়াড, বোম ডিসপজাল টিম।

এসময় নিরাপত্তা কাজে পুলিশকে সহযোগিতার জন্য রাজধানীবাসীর প্রতি অনুরোধ জানান ডিএমপি কমিশনার।

সূত্র: বাসস

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ