'দক্ষ জনশক্তির মাধ্যমে সম্মানজনক আসন পাবে বাংলাদেশ'
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ

‘দক্ষ জনশক্তির মাধ্যমে সম্মানজনক আসন পাবে বাংলাদেশ’

দক্ষ ও যোগ্য জনশক্তি দেশের অমূল্য সম্পদ। এ সম্পদকে কাজে লাগাতে পারলে বিশ্বে আরও সম্মানজনক আসন লাভ করতে পারবে বাংলাদেশ। আর দক্ষ মানবসম্পদ তৈরিতে ভূমিকা পালন রাখতে সমাজের সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানে ইসলামী ব্যাংকের উদ্যোগ প্রশংসনীয়।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশেষ অনুষ্ঠানে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান এসব কথা বলেন। ৪০০ জন সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীর হাতে শিক্ষাবৃত্তি হিসেবে নগর অর্থ ও শিক্ষা উপকরণ তুলে দিতে গতকাল শুক্রবার রাজধানীর বিয়াম মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে ইসলামী ব্যাংক।IBBL

এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান। সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি দেওয়ায় ইসলামী ব্যাংকের প্রশংসা করেন তিনি। একইসঙ্গে এসব মেধাবীদের পাশে দাঁড়াতে সামর্থবানদের প্রতি আহবান জানান প্রফেসর আবদুল মান্নান। দেশের উন্নয়নে কাজ করার শিক্ষার্থীদের পরামর্শও দেন তিনি।

সভাপতির বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ারের বলেন, অর্থনেতিক উন্নয়নের পাশাপাশি সামাজিক উন্নয়নেও কাজ করছে ইসলামী ব্যাংক। সিএসআর কর্মসূচির আওতায় শিক্ষা ও চিকিৎসাসহ আর্ত-মানবতার সেবায় উল্লেখযোগ্য অবদান রাখছে এ ব্যাংক।

শিক্ষাকে দারিদ্র বিমোচনের হাতিয়ার হিসেবে উল্লেখ করে তিনি বলেন, সুবিধাবঞ্চিত মেধাবীরা যাতে অর্থের অভাবে শিক্ষা থেকে পিছিয়ে না পড়ে সেজন্য ইসলামী ব্যাংক প্রতি বছর ব্যাপক সংখ্যক শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান করছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান। তিনি বলেন, সম্পদের সুষম বণ্টনের মাধ্যমে ন্যায় ও কল্যাণভিত্তিক আর্থিক ধারা প্রতিষ্ঠায় কাজ করছে ইসলামী ব্যাংক। সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীসহ দেশের সব মানুষের প্রয়োজন পূরণেও কাজ করছে এ ব্যাংক।

বিশেষ শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান এম. আযীযুল হক; এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম; অডিট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী; পরিচালক প্রফেসর (ডা.) কাজী শহিদুল আলম; মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন; মো. সাইফুল ইসলাম, এফসিএ, এফসিএমএ ও মো. জয়নাল আবেদীন।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ