স্পেন সুন্দরীর প্রথম স্বর্ণজয়
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

স্পেন সুন্দরীর প্রথম স্বর্ণজয়

১৯৯২ সালের পর সাঁতারে স্পেনের এটিই প্রথম স্বর্ণজয়। নারীদের সুইমিং পুলেও এটিই দেশটির প্রথম স্বর্ণপদক অর্জনের ঘটনা। এর আগে সাঁতারে স্পেনের হয়ে আর কোনো নারী অলিম্পিকে স্বর্ণপদক জয় করতে পারেননি। যিনি পারলেন তার নাম মিয়োইরা বেলমন্তে।

belmonte২৫ বছর বয়সী বেলমন্তে ফাইনাল রাউন্ড শেষ করেন মাত্র দুই মিনিট ৪.৮৫ সেকেন্ডে। শেষ ল্যাপে এসে পিছিয়ে পড়া অস্ট্রেলিয়ার ম্যাডেলিন গ্রোভস মাত্র দশমিক শূন্য তিন সেকেন্ড বেশি সময় নিয়ে রুপা জেতেন। জাপানের নাতসুমি হোশি জেতেন ব্রোঞ্জ।

গত অলিম্পিকে রৌপ্যপদক জেতা বেলমন্তে ইনজুরিতে পড়ে হারাতে বসেছিলেন তার ক্রীড়া জীবন। এক সময় তো নিশ্চিত হয়েই গেলেন যে, আর কখনো খেলার জগতে ফেরা হচ্ছে না তার। অথচ মানসিক শক্তিতে উজ্জীবিত মিয়োইরা বেলমন্তে স্বপ্ন দেখতেন অলিম্পিকে খেলার। হতাশ হলেও নিজের উপর আস্থা ছিল।

তাইতো ধীরে ধীরে শারিরিক দূর্বলতা ও চোট কাটিয়ে উঠতে শুরু করলেন। ফিরলেন পুলে। তবে প্রথম দিকে তেমন জোর পেতেন না, টাইমিংটাও হতো খুব বাজে।

কোচ ও সতীর্থদের উৎসাহে মনোবলটা ঠিক রেখে বারবার চেষ্টা করার পর ফিরে পেলেন আগের মতো জোর আর সেই টাইমিংও। তবে সেটা যে অলিম্পিকের মতো আসরের জন্য যথেষ্ট নয় সেটা ভালোভাবেই জানতেন এই অ্যাথলেট।

প্রতিনিয়তই টাইমিংয়ে উন্নতি করতে লাগলেন তিনি। অলিম্পিক দলেও জায়গা হলো। আর এরপর বাকিটা তো ইতিহাস।

এই বিভাগের আরো সংবাদ