‘জেলা-উপজেলায় হবে ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র’
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘জেলা-উপজেলায় হবে ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র’

সৌদি সরকারের সহায়তায় দেশের জেলা ও উপজেলা পর্যায়ে ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র গড়ে তোলা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আজ বৃহস্পতিবার রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউটে উলামা সম্মেলনে বক্তব্য দেওয়ার সময় এই কথা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা- ছবি সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা- ছবি সংগৃহীত

প্রধানমন্ত্রী বলেন, ইসলাম শান্তির ধর্ম, ইসলাম ঐক্যের ধর্ম। কিন্তু সারা বিশ্বেই কিছু বিপদগামীরা নিজেদের সার্থে ধর্মকে ব্যবহার করছে।

তিনি মনে করেন, যথাযথ সাংস্কৃতিক কর্মকাণ্ডের অভাবেই দেশের তরুণরা বিপদগামী হচ্ছে। তাদের সঠিক পথে ফিরিয়ে আনতে সঠিক সাংস্কৃতিক চর্চায় আনতে হবে।

প্রধানমন্ত্রী জানান, এইসব তরুণদের সঠিক পথে আনতে সৌদি সরকারের সহায়তায় দেশের সকল জেলা ও উপজেলায় ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র গড়ে তোলা হবে।

তিনি বলেন, পৃথিবীর সবচেয়ে মানবিক ও উদার ধর্ম হলো ইসলাম। কিন্তু সবচেয়ে দুঃখ লাগে তখন, যখন সামান্য কিছু লোক এই ধর্মকে ব্যবহার করে সন্ত্রাসী কর্মকাণ্ড চালায়।

শেখ হাসিনা বলেন, যখনই কেউ ইসলামিক টেরোরিস্ট বলে, আমি সঙ্গে সঙ্গে তার প্রতিবাদ করি। সন্ত্রাসী কোনো ধর্মের হতে পারে না। সামান্য কয়েকটা লোক ইসলামকে হেয় করতে পারে না।

সম্মেলনে আরও বক্তৃতা করেন ধর্মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়া ঈদ জামাতের প্রধান ইমাম আল্লামা ফরিদউদ্দীন মাসউদ।

এই বিভাগের আরো সংবাদ