সূচকের উত্থানে লেনদেন
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

সূচকের উত্থানে লেনদেন

সূচকের উত্থান

সূচকের উত্থান

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের দুই স্টক এক্সচেঞ্জে মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ১৩৫ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৬৬টি কোম্পানির। আর দর কমেছে ৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫৮১ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১২৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৮৭ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এই সময়ে সিএসইতে ৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৯৫ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত রয়েছ ৩৫টির।

অর্থসূচক/এসএ/

 

এই বিভাগের আরো সংবাদ