ছুটি কাটান খাড়া বাঁধ বাড়িতে ...
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ছুটি কাটান খাড়া বাঁধ বাড়িতে …

কর্মব্যস্ততা ভুলে গিয়ে পরিবারের সঙ্গে একান্তে সময় কাটানোর ইচ্ছে সবারই থাকে। তবে তা হয়তো সব সময় সম্ভব হয় না। তবু এমন অনেকেই আছেন, যারা পরিবার নিয়ে ঘুরে বেড়ানোর জন্য একটা সময় ঠিকই খুঁজে বের করেন। কেউ কেউ যান গ্রামের বাড়িতে; কেউ পাহাড়ে; আবার কেউবা যান সমুদ্রের পাড়ে। ক্রমান্বয়ে দেশের বিভিন্ন পর্যটন কেন্দ্র ঘুরে বেড়ান তারা।

দেশ ভ্রমণ শেষে বিদেশের পর্যটন কেন্দ্রগুলো দেখতে আগ্রহী হন তারা। নিজের বরাদ্দ অনুযায়ী জায়গা খুঁজে পরিবার নিয়ে বেরিয়ে পড়েন তারা। এমন ভ্রমণ প্রিয় মানুষগুলোর জন্য আকষর্ণীয় একটি দেশ জার্মানি। প্রতি বছর বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ জার্মানিতে ভ্রমণ করেন।

ভ্রমণ প্রিয় মানুষদের জন্য অন্যরকম এক স্থাপনা নির্মাণের পরিকল্পনা করেছেন জার্মানির স্থপতি মাটিয়াস অ্যার্নডট। পাহাড়ের উঁচুস্থানে ত্রিভুজ আকৃতির একটি বাড়ি তৈরির নকশা করেছেন তিনি; প্রস্তাবিত ওই বাড়ির নাম দিয়েছেন, আধুনিক ত্রিভুজাকার খাড়া বাঁধ বাড়ি।

সুইমিং পুল, বারবি কিউ স্পেস এবং আসবাবপত্রে সাজানো বিলাশবহুল কক্ষের নকশা করেছেন মাটিয়াস অ্যার্নডট। এছাড়া গ্লাসের তৈরি বারান্দা, গোছানো রান্না ঘর, ডাইনিং রুম, বসার জন্য ড্রইং রুমও থাকছে ওই বাড়িতে। পরিবার নিয়ে বা একা অবসর সময় কাটানোর জন্য মাটিয়ার্স অ্যার্নডটের নকশার বাড়িটি অবশ্যই অনন্য

Germany

Germany3

Germany4

Germany5

Germany6

Germany7

অর্থসূচক/তিন্নি/এমই/

এই বিভাগের আরো সংবাদ