এবার নিষিদ্ধ হচ্ছে জাকির নায়েকের ইসলামিক ফাউন্ডেশন!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এবার নিষিদ্ধ হচ্ছে জাকির নায়েকের ইসলামিক ফাউন্ডেশন!

ভারতের ইসলামিক বক্তা, লেখক এবং গবেষক জাকির নায়েকের প্রতিষ্ঠান ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে নিষিদ্ধ করার চিন্তা করছে ভারতের কেন্দ্রীয় সরকার। খবর দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের।

ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে নিষিদ্ধ করার জন্য কেন্দ্রীয় সরকারের কাছে সুপারিশ করেছে ভারতের আইন মন্ত্রণালয়। ইতোমধ্যেই সংস্থাটিকে নিষিদ্ধ করার প্রক্রিয়া শুরু হয়েছে।

ফিন্যান্সিয়াল এক্সপ্রেস থেকে স্ক্রিনশট নেওয়া।

ফিন্যান্সিয়াল এক্সপ্রেস থেকে স্ক্রিনশট নেওয়া।

গত মাসে বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশানের হলি আর্টিসান রেস্টুরেন্টে জঙ্গি হামলার ঘটনায় জড়িত দুই জঙ্গি সদস্য টুইটারে জাকির নায়েককে অনুসরণ করতো বলে গুজব ওঠে। গণমাধ্যমে এমন খবর প্রকাশিত হওয়ার পর জাকির নায়েক এবং তার প্রতিষ্ঠানের বিরুদ্ধে তদন্ত শুরু করে ভারত। সম্প্রতি ভারত ও বাংলাদেশে তার পরিচালিত পিস টিভি বন্ধের ঘোষণা দেয় দু্ দেশের সরকার।

১৯৯১ সালে প্রতিষ্ঠিত হওয়া ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন ইসলামিক স্টেটের মতো জঙ্গি সংগঠনের সঙ্গে পরোক্ষভাবে জড়িত বলে অভিযোগ উঠেছে। জাকির নায়েকের বক্তব্যে অনুপ্রাণিত হয়ে বেশ কয়েকজন আইএসে যোগ দিয়েছে বলেও অভিযোগ উঠেছে।

তবে সন্ত্রাস বা জঙ্গিবাদের সঙ্গে সম্পর্কের বিষয়টি বরাবরই অস্বীকার করে আসছেন জাকির নায়েক। তার দাবি, তিনি কখনো কাউকে জঙ্গিবাদ বা সন্ত্রাসের দিকে অনুপ্রাণিত করেননি। নিজের বক্তব্যে এ ধরনের কোনো কিছু ছিল না বলেও জোর দাবি করেন এই ইসলামিক বক্তা।

এই বিভাগের আরো সংবাদ