চার্টার্ড সেক্রেটারি কোর্সের ৫২ তম ব্যাচের উদ্বোধন

ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ’র (আইসিএসবি) চার্টার্ড সেক্রেটারি (সিএস) কোর্সের ৫২ তম ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (২২ আগস্ট) ইন্সটিটিউট প্রাঙ্গণে উদ্বোধনী অধিবেশনে নব্বই জন নতুন শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

আইসিএসবির সচিব ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। শুরুতেই তিনি সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীদের তাদের জীবনের নতুন অধ্যায়ে স্বাগত জানান এবং শুভেচ্ছা বক্তব্য দেন।

আইসিএসবি’র এডুকেশন কমিটির চেয়ারম্যান আবুল ফজল মোহাম্মদ রুবাইয়াত কোর্স এবং ক্লাস পরিচালনা পদ্ধতি সম্পর্কে আলোচনা করেন। তিনি সদ্য ভর্তি হওয়া শিক্ষার্থীদের চার্টার্ড সেক্রেটারি পেশার সম্ভাবনার কথা সংক্ষেপে ব্যাখ্যা করেন এবং আইসিএসবি’র পক্ষ থেকে সার্বক্ষণিক সহযোগিতার আশ্বাস দেন।

স্বাগত বক্তব্যে মোহাম্মদ শফিকুল ইসলাম ভূঁইয়া এফসিএস, কাউন্সিল সদস্য ও পরীক্ষা কমিটির চেয়ারম্যান আইসিএসবি’র পরীক্ষা পদ্ধতি নিয়ে আলোচনা করেন।

আইসিএসবি’র প্রেসিডেন্ট মোহাম্মদ আসাদ উল্লাহ চার্টার্ড সেক্রেটারি (সিএস) কোর্সের ৫২ তম ব্যাচের উদ্বোধন করেন। তিনি শিক্ষার্থীদের একাডেমিক শ্রেষ্ঠত্ব, ব্যক্তিগত মূল্যবোধ এবং সামাজিক কাজের জন্য প্রচেষ্টা চালিয়ে যাওয়ার জন্য আহ্বান জানান। তিনি তার বক্তৃতায় চার্টার্ড সেক্রেটারি পেশাকে কর্পোরেট ক্ষেত্রে একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ, আকর্ষনীয় এবং সন্মানজনক পেশা হিসাবে আখ্যায়িত করেন এবং এর ব্যাপ্তি দেশে ও বিদেশে ব্যাপক বলে উল্লেখ করেন।  এছাড়াও তিনি বাংলাদেশ এবং বিশ্বব্যাপী চার্টার্ড সেক্রেটারি পেশা ও এর প্রেক্ষাপট নিয়েও সংক্ষিপ্ত আলোচনা করেন। তিনি সিএস পাঠ্যক্রম, ক্লাস নিয়ে আলোচনা করেন এবং শিক্ষার্থীদের নিয়মিত এবং মনোযোগ সহকারে ক্লাসে উপস্থিত হওয়ার পরামর্শ দেন; এছাড়াও তাদেরকে ইনস্টিটিউটের ‘কোড অব কন্ডাক্ট’ মেনে চলার পরামর্শ দেন।

অনুষ্ঠানে অন্যান্য গণ্যমান্য ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন, আইসিএসবির ভাইস প্রেসিডেন্ট এ.কে.এম. মুশফিকুর রহমান এফসিএস, কাউন্সিল সদস্য অলি কামাল এবং কাউন্সিল সদস্য মোহাম্মদ হারুন আর রশীদ এফসিএস। প্রশ্নোত্তর পর্বটি খুবই স্বত:স্ফুর্ত ছিল যেখানে শিক্ষার্থীরা বিভিন্ন প্রাসঙ্গিক প্রশ্ন করেন।

অনুষ্ঠানের শেষে আইসিএসবি’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম নুরুল আলম এফসিএস সিএস কোর্স সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেন এবং ইনস্টিটিউটের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

অর্থসূচক/ এইচএআই

 

 

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.