চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি শাহাদাৎ হোসেন
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি শাহাদাৎ হোসেন

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ড. শাহাদাৎ হোসেনকে সভাপতি এবং আবুল হাশেম বকরকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম মহানগর বিএনপির নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

আজ শনিবার রাজধানীর নয়া পল্টনে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কমিটি ঘোষণা করেন। এসময় ১৯ জন স্থায়ী সদস্য, ভাইস চেয়ারম্যান পদে ৩৫ জন এবং চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা হিসেবে ৭৩ জনের নাম ঘোষণা করা হয়। ৫০২ সদস্যের পূর্ণাঙ্গ জাতীয় নির্বাহী কমিটির ৪৯৮ জনের নাম ঘোষণা করেছে বিএনপি। আগের বার ৩৭৮ জনের নির্বাহী কমিটি থাকলেও এবার ৫৯৪ জনের নাম ঘোষণা করা হয়েছে।

কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক পদে সাহাদাৎ হোসেনের নাম থাকার প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, সাহাদাৎ হোসেন সাংগঠনিক সম্পাদক থেকে পদত্যাগ করেছেন। আর চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরী স্থায়ী কমিটির সদস্য হওয়ায় চট্টগ্রামের কমিটিতে পরিবর্তন আনা হয়েছে। নতুন কমিটির তিনজনের নাম ঘোষণা করা হল। সভাপতি হয়েছেন সাহাদাৎ হোসেন। নতুন কমিটিতে আবু সুফিয়ানকে সহ-সভাপতি এবং আবুল হাশেম বকরকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

তিনি আরও বলেন, গঠনতন্ত্রের বিধি মোতাবেক সভাপতি, সহ সভাপতি এবং সাধারণ সম্পাদক মিলে চট্টগ্রাম মহানগরের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রকে জানাবেন।

সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতির পাশাপাশি বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদেও ছিলেন।

২০০৯ সালের পঞ্চম জাতীয় কাউন্সিলে গঠনতন্ত্র সংশোধন ১৩ সদস্যের স্থায়ী কমিটির সদস্য সংখ্যা ১৯ জনে উন্নীত করা হয়। গত ১৯ মার্চ ঢাকায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিলের ১০ দিন পর মহাসচিব মির্জা ফখরুল, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও কোষাধ্যক্ষ মিজানুর রহমান সিনহার নাম ঘোষণা করা হয়। এরপর তিন দফায় যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদক নিয়ে কমিটির ৪২ জনের নাম ঘোষণা করা হয়।

ওই কাউন্সিল অনুষ্ঠানের চার মাস ১৬ দিন পর আজ পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হল। জাতীয় নির্বাহী কমিটিতে নতুন মুখ ১১৩ জন।

অর্থসূচক/এমই/

এই বিভাগের আরো সংবাদ