বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণে রাবি শিক্ষার্থীরা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণে রাবি শিক্ষার্থীরা

প্রচন্ড বৃষ্টি‌ ও দুর্গম পথঘাট পাড়ি দিয়ে বানভাসী মানুষের পাশে দাঁড়িয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে গঠিত স্বেচ্ছাসেবক দলটি গতকাল উত্তরাঞ্চলের বন্যাকবলিত অঞ্চলে ত্রাণ সামগ্রী বিতরণ এবং প্রয়োজনীয় চিকিৎসাসেবা দিয়েছে ।

ru3‘আমরা জানি আমরা একা নই’ শ্লোগানকে ধারণ করে কু‌ড়িগ্রা‌মে দু‌টি বড় স্পট ছাড়াও ধরলা ও ব্রহ্মপুত্র নদের দুর্গম চ‌রের চার‌টি ছোট স্প‌টে ত্রাণ বিতরণ করেছে ওই স্বেচ্ছাসেবক দল। ত্রাণের মধ্যে ছিলো চিড়া, চি‌নি, লবণ, বিস্কুট, মোমবা‌তি, লাইটার, স্যালাইন এবং পা‌নি বিশুদ্ধকরণ ট্যাব‌লেট। স্থানীয় পুলিশ প্রশাসনের সহযোগিতায় দিনব্যাপী ত্রাণ বিতরণের পাশাপাশি স্বেচ্ছাসেবক মেডিক্যাল টিম প্রাথমিক স্বাস্থ্য সেবা ও ঔষধ বিতরণ করেছে।

উদ্যোক্তা ও স্বেচ্ছাসেবকদের একজন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র রফিকুল ইসলাম অর্থসূচককে বলেন, বন্যার্তদের পাশে দাঁড়াবো বলে আমরা প্রায় ৫দিন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও সংশ্লিষ্ট অন্যান্যদের কাছ থেকে চাঁদা তুলেছি। আমাদের পাশেই কিছু লোক অনাহারে অর্ধাহারে থাকবে এটা মেনে নেয়া যায় না।

অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদেরও বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান ওই শিক্ষার্থী।

স্বেচ্ছাসেবক দলের সদস্যরা মনে করেন, বিপদে পড়া কিছু লোককে সাহায্য করতে গেলে নিজের কিছু সুবিধা বাদ দিতে হয়। তহবিল সংগ্রহ, ত্রাণ সামগ্রী কেনা থেকে শুরু করে প্যাকেট তৈরি করতে গিয়ে দলটি কাটিয়েছে কয়েকটি নির্ঘুম রাত। তারপরও অনাহারী মুখ ও পানিবন্দী মানুষগুলোর দুর্দশা একটু লাঘব করতে এসব কষ্ট হাসিমুখে বরণ করে নিয়েছেন ওই স্বেচ্ছাসেবকরা।

অর্থসূচক/মিঠুন/রাশিদ

এই বিভাগের আরো সংবাদ