বন্ধ হচ্ছে ট্রাম্পের তাজ মহল
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বন্ধ হচ্ছে ট্রাম্পের তাজ মহল

বছরের পর বছর লোকসানের ঘানি টেনে বন্ধ হয়ে যাচ্ছে ডোনাল ট্রাম্পের তাজ মহল ক্যাসিনো। যদিও এর মালিকানা এখন ট্রাম্পের হাতে নেই। বর্তমান মালিক কার্ল ইচান জানালেন, বর্তমানে এই ব্যবসাতে লাভের কোনো আশা নেই। এতে গুণে গুণে প্রায় ১০০ মিলিয়ন ডলার লোকসান হয়েছে তার।

ট্রাম্পের তাজ মহল ক্যাসিনো

ট্রাম্পের তাজ মহল ক্যাসিনো

রিপাবলিক্যান দল থেকে আমেরিকার প্রেসিডেন্ট পদে লড়াই করা ডোনাল্ড ট্রাম্প ২৬ বছর আগে ক্যাসিনোটি খুলেছিলেন। তবে ২০০৯ সালে ঋণখেলাপির দায়ে আরেক ধনকুবের কার্ল ইচানের হাতে মালিকানা হস্তান্তর হয়ে যায়।

শ্রমিক অসন্তোষ ও ক্রমাগত ধর্মঘট একে হুমকির সম্মুখে ফেলে দিয়েছিলো। আটলান্টিক সিটির ক্যাসিনো ওয়ার্কার ইউনিয়ন গত ১ জুলাই থেকে তাজ মহল ক্যাসিনোটির বিরুদ্ধে আন্দোলন করে আসছিলো। এ সময় ‘ট্রাম্প ও ইচান শ্রমিকদের জন্য ক্ষতিকর, অর্থনীতির জন্য ক্ষতিকর’ সংবলিত প্ল্যাকার্ড প্রদর্শন করে তারা। গত বৃহস্পতিবার অসন্তোষের মাত্রা চরম আকার ধারণ করে।

আটলান্টিক শহরে ২০১৪ সালে যখন ৪টি ক্যাসিনো বন্ধ হয়ে গেলে প্রায় ৮ হাজার কর্মী চাকরি হারিয়েছিল। আর তাজ মহল ক্যাসিনোটি বন্ধ হয়ে আরও ৩ লোক তাদের সাথে যুক্ত হতে যাচ্ছে।
তাজমহল ছাড়াও আটল্যান্টিক সিটিতে আরো ৭টি ক্যাসিনো রয়েছে।

আটলান্টিক সিটি হচ্ছে পূর্ব উপকূলে সবচেয়ে জনবহুল স্থান। কিন্তু এখানকার ব্যবসাসফল ক্যাসিনোগুলো পার্শ্ববর্তী অঙ্গরাজ্যের ক্যাসিনোগুলোর সাথে পাল্লা দিয়ে পিছিয়ে পড়ছে।

কাঙাল মিঠুন/শাহীন

এই বিভাগের আরো সংবাদ