যে দ্বীপে গেলে ঘরে ফিরতে চাইবে না মন
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

যে দ্বীপে গেলে ঘরে ফিরতে চাইবে না মন

পৃথিবীর অধিকাংশ পর্যটকের কাছে সাগর তীর মানেই উত্তেজনাকর বিষয়বস্তু। আর সাগর পাড়ে খোলা আকাশে নিচে রাত কাটানোর সুযোগ পেলে কখনোই ছাড় দেন না উৎসাহী পর্যটকরা। এমন নির্মল পরিবেশে রাত কাটাতে বিভিন্ন দেশে পাড়ি জমান তারা।

পর্যটকদের আকর্ষণকে আরও বাড়িয়ে দিতে মনোরম পরিবেশে সেজেছে জাপানের নাগাসাকি উপকূলের তাজিমা দ্বীপ। আকাশ, পাহাড় ও পানির এক অসাধারণ মিলনস্থল এই দ্বীপ।Tajima Island

এখানে রয়েছে গ্রামের অপূর্ব পরিবেশের ছোঁয়া; যা আপনার মনকে পরিতিপ্ত ও শীতল করে তুলবে। আছে ধানখেত ও পানিতে ভাসমান হাঁস। বাঁশের মাচার উপরে বাঁশের তৈরি ছোট ঘর। এছাড়া পানিতে ভাসমান নৌকায়ও ঘর তৈরি করা হয়েছে। পর্যটকরা জিপ লাইন ও কায়কিং অথবা খোলা আকাশের নিচে স্নান নিতে পারবেন সেখানে। সেইসঙ্গে বার-বি-কিউ করার ব্যবস্থাও রয়েছে ওই দ্বীপে। সেখানে যাওয়ার পর ঘরে ফেরার ইচ্ছেটাই হারিয়ে যেতে পারে।

নাগাসাকির তাজিমা দ্বীপের এই আয়োজনে রাত কাটাতে পর্যটকদের ব্যয় করতে হবে প্রতি রাতের জন্য ৩ হাজার ব্রিটিশ পাউন্ড। সেখানে পর্যটকদের নিরাপত্তা দিতে তাদের সঙ্গে থাকবেন জাপানের টুরিস্ট গাইড। তানজিম দ্বীপে একসঙ্গে ১০০ জন পর্যটক ক্যাম্পিং করতে পারবেন।Tajima Island2

এই মনোরম পরিবেশে নিজেকে শপে দিতে দারুণ সব আয়োজনের খবর সারাবিশ্বের পর্যটকদের কাছে পৌঁছে দিচ্ছে অনলাইন মার্কেট প্লেস এয়ারবিএনবি। ট্যাক্সি থেকে ভুতুঁড়ে বাড়ি- এমন অনেক কিছুই রয়েছে এয়ারবিএনবি এর ভ্রমণ বা পর্যটন কেন্দ্রের তালিকায়।

Tajima Island6

Tajima Island5

Tajima Island4

Tajima Island3

অর্থসূচক/তিন্নি/এমই/

এই বিভাগের আরো সংবাদ