'জঙ্গিবাদের আশ্রয়দাতাদেরও ধ্বংস করতে হবে'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘জঙ্গিবাদের আশ্রয়দাতাদেরও ধ্বংস করতে হবে’

জঙ্গিদের আশ্রয় দিয়ে আন্তর্জাতিক জঙ্গি আদলে সন্ত্রাসী কর্মকাণ্ডে যারা সাহায্য করছেন তাদেরও ধ্বংস করতে হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

আজ বুধবার রাজধানীর ওসমানি স্মৃতি মিলনায়তনে বাংলাদেশ বেতার আয়োজিত জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন বিষয়ক মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, জঙ্গি দমন কোনো গণতন্ত্র বিরোধী প্রক্রিয়া না। ইসলাম, গণতন্ত্র এবং জঙ্গিবাদ এক সঙ্গে হয় না। যারা জঙ্গিদের আশ্রয় দেয়, জঙ্গিদের দোসর- তাদেরকে আগে ধ্বংস করতে হবে।

তিনি বলেন, বিডিআর বিদ্রোহ থেকে এ পর্যন্ত যত সন্ত্রাসী কর্মকাণ্ড হয়েছে একটাও বিচ্ছিন্ন ঘটনা নই। সবগুলোই একই সূত্রে গাথা।

Hasanul Haq Inu

রাজধানীর ওসমানি স্মৃতি মিলনায়তনে বাংলাদেশ বেতার আয়োজিত জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন বিষয়ক মতবিনিময় সভায় আমন্ত্রিত অতিথিরা।

বিএনপি-জামায়াতকে আন্তর্জাতিক জঙ্গিদের মুখোশ পরা দানব অবিহিত করে মন্ত্রী বলেন, যারা ধর্মকে ব্যবহার করে ধর্মীয় উপাশনালয়ে মানুষ হত্যা করতে পারে- তারা মানুষ না। জঙ্গিদের আদর্শে মুখোশ পরা দানব। বিএনপি-জামায়াত যদি জঙ্গিবাদকে আশ্রয় না দিত, তাহলে অনেক আগেই দেশ থেকে জঙ্গি উচ্ছেদ সম্ভব হতো।

হাসানুল হক ইনু বলেন, মন গড়া ধর্ম ব্যবস্থাকে জনগণের উপর চাপিয়ে দিচ্ছে জঙ্গিরা। এরা ধর্মের ওপর যুদ্ধ চাপিয়ে দিয়েছে। এই যুদ্ধ বাংলাদেশকে রক্ষার যুদ্ধ। এই যুদ্ধের মাধ্যমে জঙ্গি আশ্রয়দাতা সব রাজনৈতিক নেতাদেরকেও উচ্ছেদ করতে হবে।

দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারোয়ার বলেন, যারা স্বাধীনতা বিরোধী এবং মওদুদী পন্থি, তারাই জঙ্গিবাদের সঙ্গে জড়িত। জঙ্গিবাদ রুখতে মিডায়াকে উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে হবে। জঙ্গিদের ধ্বংস করতে হলে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আ.ক.ম. মোজাম্মেল হক বলেন, জঙ্গিবাদের সঙ্গে যুদ্ধাপরাধীদের বিচার এবং বিএনপি-জামায়াত জড়িত। এসব জঙ্গিদের অর্থায়নের মূল উৎস খুজে বের করতে হবে।

বাংলাদেশ বেতারের মহাপরিচালক এ.কে.এম. নেছার উদ্দিন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক শামীম মো. আফজাল, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আতিকুল ইসলাম প্রমুখ।

অর্থসূচক/মুন্নাফ/এমই/

এই বিভাগের আরো সংবাদ