আব্দুল মুক্তাদির চেয়ারম্যান ও কামরুজ্জামান ভাইস চেয়ারম্যান
today-news
brac-epl
প্রচ্ছদ » কর্পোরেট সংবাদ
গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ

আব্দুল মুক্তাদির চেয়ারম্যান ও কামরুজ্জামান ভাইস চেয়ারম্যান

গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেডের চেয়ারম্যান হিসেবে মো. আব্দুল মুক্তাদির এবং ভাইস চেয়ারম্যান হিসেবে মো. কামরুজ্জামান নির্বাচিত হয়েছে। সম্প্রতি প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সভায় সর্বসম্মতিক্রমে কোম্পানির চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান হিসেবে পুনরায় নির্বাচিত হয়েছেন তারা।

২০১২-১৩ ও ২০১৫-১৬ মেয়াদে দুই বার গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেডের চেয়ারম্যানের দায়িত্বে প্রকৌশলী মো. আব্দুল মুক্তাদির। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭৫ সালে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক এবং অষ্ট্র্রেলিয়ার সিডনির ইউনিভার্সিটি অব নিউ সাউথ ওয়েলস থেকে হাইওয়ে ও ট্রাফিক ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি।

Md. Abdul Muqtadir

গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেডের চেয়ারম্যান মো. আব্দুল মুক্তাদির এবং ভাইস চেয়ারম্যান মো. কামরুজ্জামান।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক ও জনপথ বিভাগে প্রকৌশলী পদে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন মো. আব্দুল মুক্তাদির। কর্মজীবনে ৩য় কর্ণফুলী সেতু, ভৈরব সেতু, টংগী সেতুসহ দেশের উল্লেখযোগ্য সংখ্যক অবকাঠামোগত উন্নয়ন প্রকল্পে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি। ৩৩ বছর কর্মরত থেকে অতিরিক্ত প্রধান প্রকৌশলী হিসেবে অবসরে যান মুক্তাদির। বর্তমানে ইনফ্রাস্ট্রাকচার সার্ভিসেস লিমিটেড ও কীর্তি হোল্ডিংস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক পদে রয়েছেন তিনি।

বুয়েট অ্যালামনাই-৭৩ এর সভাপতি, এশিয়ান খো খো ফেডারেশনের চেয়ারম্যান (উন্নয়ন) এবং বাংলাদেশ আরচারি ফেডারেশনের প্রতিষ্ঠাতা ভাইস প্রেসিডেন্ট ছিলেন মুক্তাদির। এছাড়া ইন্সটিটিউশান অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের সদস্যসহ বহু সমাজকল্যাণ ও ক্রীড়া সংগঠনের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন এই প্রকৌশলী।

স্বনামধন্য ব্যবসায়ী মো. কামরুজ্জামান শরীয়তপুর জেলার সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। স্নাতক ডিগ্রি লাভের পর স্বল্প সময়ে ব্যবসায়িক সফলতা অর্জন করেন তিনি। সিনথিয়া সিকিউরিটিজ লিমিটেডের পরিচালক এবং মেসার্স কনক ট্রেডার্সের সত্ত্বাধিকারী মো. কামরুজ্জামান। এছাড়া আব্দুর রাজ্জাক অ্যান্ড মোহা. সেলিম ট্রাষ্টি ফাউন্ডেশনের সদস্য তিনি। এছাড়া তরুণ উদ্যোক্তা হিসেবে বিভিন্ন সামাজিক ও সেবামূলক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত রয়েছেন এই ব্যবসায়ী।

অর্থসূচক/

এই বিভাগের আরো সংবাদ