বিপিও সম্মেলন শুরু বৃহস্পতিবার
today-news
brac-epl
প্রচ্ছদ » টেক

বিপিও সম্মেলন শুরু বৃহস্পতিবার

দেশীয় ও আন্তর্জাতিক বাজারে বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) খাতের অবস্থানকে তুলে ধরতে এবং দেশে আউটসোর্সিং খাতে পর্যাপ্ত জনবল তৈরি করতে আগামী বৃহস্পতিবার (২৮ জুলাই) থেকে শুরু হচ্ছে বিপিও সম্মেলন ২০১৬। রাজধানীর সোনারগাঁও হোটেলে দ্বিতীয় বারের মতো আয়োজিত এই সম্মেলন শেষ হবে ২৯ জুলাই।

বিপিও সম্মেলন উপলক্ষে আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি ডিভিশনের সভাকক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে জানানো হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, আইসিটি অধিদপ্তর এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্য) যৌথ উদ্যোগে বিপিও সম্মেলনের আয়োজন করা হচ্ছে।

BPO Summit

রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি ডিভিশনের সভাকক্ষে বিপিও সম্মেলন আয়োজকদের সংবাদ সম্মেলন।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়েছে, ২ দিনের এই বিপিও সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রীর প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এতে আরও উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। দ্বিতীয় দিন সামিটের সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিপিও খাতে দেশের সফল উদ্যোক্তাদের পুরস্কৃত করবেন তিনি।

দেশের তরুণ-তরুণীদের আউটসোর্সিংয়ে আগ্রহী করা এবং দেশীয় ও আন্তর্জাতিক বাজারে দেশীয় বিপিও খাতের অবস্থানকে তুলে ধরার লক্ষ্যেই এই সম্মেলনের আয়োজন করা হচ্ছে। এবারের আয়োজনে মোট ১২টি সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে। সেমিনার ও কর্মশালায় দেশি-বিদেশি প্রযুক্তিবিদরা অংশগ্রহণ করবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষর্থীদের জন্য বিশেষ আয়োজনও থাকছে।

আয়োজক সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, গত বছরের বিপিও সম্মেলনে ২৩৫ শিক্ষার্থীকে চাকরি দিয়েছিল বাক্যের সদস্যভুক্ত ছয়টি প্রতিষ্ঠান। এবারও বিভিন্ন প্রতিষ্ঠানে এই খাতের শিক্ষার্থীদের চাকরি দেওয়া হবে। এবারের সম্মেলন থেকে প্রায় ৫০০ শিক্ষার্থীর চাকরি হতে পারে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আইসিটি বিভাগের সচিব শ্যামসুন্দর সিকদার, আইসিটি অধিদপ্তরের মহাপরিচালক বনমালী ভৌমিক, বাক্যের সভাপতি আহমাদুল হক, সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন প্রমুখ।

অর্থসূচক/মেহেদী/এমই/

এই বিভাগের আরো সংবাদ