কল্যাণপুরে অভিযান, স্কুল বন্ধ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

কল্যাণপুরে অভিযান, স্কুল বন্ধ

রাজধানীর কল্যাণপুরে অভিযান এলাকায় সরকারি-বেসরকারি বেশ কয়েকটি স্কুল বন্ধ করে দেওয়া হয়েছে। স্কুলের শিক্ষক ও প্রশাসনিক কর্মকর্তারা বলছেন, শিক্ষার্থীদের নিরাপত্তা ও যাতায়াতের অসুবিধার কথা ভেবে এই এলাকার ৮ থেকে ১০টি স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, আজ মঙ্গলবার ভোরে কল্যাণপুর গার্লস হাইস্কুল সংলগ্ন জাহাজ বিল্ডিং নামে একটি ভবনের ‘জঙ্গি আস্তানায়’ অভিযান চালায় আইন-শৃঙ্খলাবাহিনী। এতে ৯ জঙ্গি নিহত হয়। একজনকে গ্রেপ্তার করা হয়।
সোয়াতবাহিনীর নেতৃত্বে এ অভিযান চলে ভোর ৫টা ৫১ মিনিট থেকে ৬টা ৫১ মিনিট পর্যন্ত।

কল্যাণপুর এলাকা থেকে তোলা ছবি।

কল্যাণপুর এলাকা থেকে তোলা ছবি।

এরপরই ওই এলাকায় আতঙ্ক বিরাজ করে। সকালের সাড়ে ৮টার দিকেও কল্যাণপুর বাসস্ট্যান্ড থেকে অভিযানস্থল পর্যন্ত নিরাপত্তাবাহিনীর সারিবদ্ধ গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

অভিযানের পর থেকে কল্যাণপুরের আশপাশের সড়কগুলোতে যাতায়াত সীমিত করে দেওয়া হয়েছে। অনেক রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। পাঁচ নম্বর সড়কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ছাড়া কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না। বেলা সাড়ে ১১টার দিকে শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তল্লাশি চলছে।

বন্ধঘোষিত স্কুলগুলোর মধ্যে রয়েছে কল্যাণপুর গার্লস হাইস্কুল, বীন কেজি স্কুল, শিশু কল্যাণ স্কুল, হলি ক্রিসেন্ট স্কুল, ছয় নম্বর সড়কের কল্যাণপুর ল্যাবরেটরি হাইস্কুল প্রভৃতি। ঘটনাস্থল থেকে দূরে অবস্থিত কল্যাণপুরের স্কুলগুলো খোলা রাখা হয়েছে।

ঘটনাস্থল থেকে একটু দূরে সিফাত ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষক তহুর মাহমুদ হিলালী বলেন, তাদের স্কুলে আসা-যাওয়ার রাস্তায় কোনো সমস্যা নেই। স্কুলটি ঘটনাস্থল থেকে দূরে। তাই সেটি খোলা রাখা হয়েছে।
ল্যাবরেটরি হাইস্কুলের তত্ত্বাবধায়ক হেনা বেগম বলেন, প্রতিদিন স্কুলে প্লে থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের দুই শিফটে পড়ানো হয়। তবে আজ নিরাপত্তার কারণে স্কুল বন্ধ রাখা হয়েছে।

এই বিভাগের আরো সংবাদ