এপিজে আব্দুল কালামের ভাস্কর্যে আপত্তি উলামার
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

এপিজে আব্দুল কালামের ভাস্কর্যে আপত্তি উলামার

ভারতের রকেট বিজ্ঞানী হিসেবেও খ্যাত এপিজে আব্দুল কালাম। এই মহান নেতা যেখানে চিরনিন্দ্রায় শায়িত- সেখানে ভাস্কর্য স্থাপনে আপত্তি জানিয়েছে তামিলনাড়ুর রামানাথপুর জেলার ইসলামি সংগঠন জামাতুল উলামা কাউন্সিল।

সংগঠনটি জানিয়েছে, ভাস্কর্য তৈরি শরীয়া বিরোধী। কোনো কিছুকে পূজা করা যেহেতু ইসলামে নেই, তাই এ ধরনের উদ্যোগকে তারা সমর্থন করে না। তারা প্রকাশ্যে এর বিরোধী করছে।

ডিআরডিও কমপ্লেক্সে এপিজে আব্দুল কালামের ভাস্কর্য- ছবি সংগৃহীত।

ডিআরডিও কমপ্লেক্সে এপিজে আব্দুল কালামের ভাস্কর্য- ছবি সংগৃহীত।

আবুল কালামের আদর্শ বুকে ধারণ করে সেই পথে নিজেদের পরিচালিত করার মাধ্যমে এবং তার স্বপ্ন বাস্তবায়ন করার মাধ্যমেও তাকে সম্মান করা যায় বলে জানান কাউন্সিল সভাপতি বালিউল্লাহ নুরি। তিনি বলেন, এটাই হবে তার সম্মান জানানোর সর্বোত্তম উপায় এবং ধারণা।

এপিজে আবুল কালামের চাচাতো ভাইয়ের ছেলে শেখ সালিম জানান, কাউন্সিল তার পরিবারের কাছে তাদের মতামত জানিয়েছে। এ ঘটনায় তাদের আর কিছু করার নেই।

প্রস্তাবিত এই ভাস্কর্য উম্মোচনের ঠিক আগ মুহূর্তে এ ধরনের বিরোধীতার কথা আসল। আগামী বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভাস্কর্যটি উম্মোচনের কথা রয়েছে।

ইতোমধ্যে প্রায় শেষ পর্যায়ে রয়েছে ৭ ফুট উঁচু ব্রোঞ্জের তৈরি এই ভাস্কর্যের কাজ। ভারতে এটি হবে জনতার রাষ্ট্রপতি বলে খ্যাত কালামের দ্বিতীয় কোনো ভাস্কর্য। এর আগেরটা হায়দ্রাবাদে ডিআরডিও কমপ্লেক্সের উম্মোচন করা হয়। এই কমপ্লেক্সেই বিজ্ঞানী হিসেবে কাজ করতেন এপিজে আবুল কালাম।

এই বিভাগের আরো সংবাদ