আগামী ৩ দিন হতে পারে এমন বর্ষণ
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

আগামী ৩ দিন হতে পারে এমন বর্ষণ

আজ বিকেল থেকে রাজধানীসহ সারা দেশেই নামছে বৃষ্টি। কোথাও কোথাও হয়েছে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ। রাজধানীর ঢাকার বেশিরভাগ এলাকার রাস্তাঘাট হয়ে পরেছে জলমগ্ন।

শ্রাবণ মাসের এই মৌসুমী বৃষ্টিপাত আগামী ৭২ ঘণ্টা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।rain

আবহাওয়া দৃশ্যপটের সংক্ষিপ্তসারে বলা হয়, মৌসুমী বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং উত্তর-পূর্ব দিকে আসাম অতিক্রম করে বাংলাদেশের উত্তরাঞ্চল পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

মৌসুমী বায়ু বাংলাদেশের উত্তরাংশে সক্রিয় রয়েছে এবং দেশের অন্যত্র মোটামুটি সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে নোয়াখালীতে সর্বোচ্চ ২৩ মিলিমিটার বৃষ্টিপাতের কথা বলা হয়েছে। এর পরে ঢাকা ও ফরিদপুরে ১৮ মিলিমিটার বৃষ্টিপাতের কথা বলা হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে  আগামী ৭২ ঘণ্টায় সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আর হলে বৃষ্টিপাতের ধারাবাহিকতাও বজায় থাকবে।

 

এই বিভাগের আরো সংবাদ