প্রথম ঘণ্টায় লেনদেন ১১২ কোটি টাকার শেয়ার
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

প্রথম ঘণ্টায় লেনদেন ১১২ কোটি টাকার শেয়ার

DSE-Logo

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লোগো

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মূল্য সূচকের উত্থানে লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ১১২ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩১টি কোম্পানির। আর দর কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৪টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫৬৬ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১১৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৮৬ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এই সময়ে সিএসইতে ১১ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার  ৫৬ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮০টির, কমেছে ৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির।

অর্থসূচক/এসএ/

 

 

এই বিভাগের আরো সংবাদ