আজই সাসেক্সের হয়ে মাঠে নামছেন মুস্তাফিজ
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

আজই সাসেক্সের হয়ে মাঠে নামছেন মুস্তাফিজ

ইংল্যান্ডে পৌঁছেই মাঠে নামতে তৈরি মুস্তাফিজুর রহমান। চেমসফোর্ডে ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্টে এসেক্সের বিপক্ষেই সাসেক্স শার্কসের হয়ে খেলতে নামবেন এই বাঁহাতি পেসার। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় আজ বৃহস্পতিবার রাত ১২টায়।

 

সাসেক্সের ড্রেসিং রুমে নিজের লকারের সামনে মুস্তাফিজ। ছবি: সাসেক্স

সাসেক্স শার্কসের ড্রেসিং রুমে নিজের লকারের সামনে মুস্তাফিজ। ছবি: সাসেক্স

গতকাল বুধবার সকাল ১০টায় বাংলাদেশ বিমানে চড়ে লন্ডনের উদ্দেশ্যে উড়াল দেন মুস্তাফিজুর রহমান। এরপর প্রায় ১২ ঘন্টার ভ্রমণ শেষে দেশটিতে পৌঁছেন স্লোয়ার-কাটার মাস্টার। পৌঁছেই হোভে সাসেক্স শার্কসের ড্রেসিংরুমে যান তিনি। ওই সময় তাকে তার লকারের সবকিছু বুঝিয়ে দেয় সাসেক্স কর্তৃপক্ষ।

পরে লকারের সামনে দাঁড়ানো মুস্তাফিজের ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে প্রকাশ করে সাসেক্স শার্কস।

টুইটারে ক্লাবটি জানায়, এসেক্সের বিপক্ষে ম্যাচ দিয়ে সাসেক্স শার্কসের হয়ে অভিষেক হতে যাচ্ছে মুস্তাফিজের।

গত ২ মার্চ মুস্তাফিজের সঙ্গে চুক্তির খবর জানায় সাসেক্স। দলের সঙ্গে যোগ দিতে তার যাওয়ার কথা ছিল জুনের শুরুতে। কিন্তু আইপিএল থেকে চোট নিয়ে ফেরায় সময়মতো দলের সঙ্গে যোগ দিতে পারেননি।

তবে মুস্তাফিজকে পেতে মরিয়া সাসেক্স হাল ছাড়েনি। অন্তত কিছু সময়ের জন্য হলেও তাকে পেতে উদগ্রীব ছিল দলটি। এ মাসের শুরুর দিকে চোট পুরোপুরি কাটিয়ে ওঠেন তিনি। ঈদের পর থেকে অপেক্ষায় ছিলেন ভিসার। সেই জটিলতাও পরে কেটেছে।

২১ জুলাই (আজ) থেকে ২ আগস্ট পর্যন্ত সাসেক্স শার্কসের হয়ে ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্ট ও  দ্য রয়েল লন্ডন ওয়ানডে কাপে খেলবেন মুস্তাফিজুর রহমান। দুই টুর্নামেন্ট মিলে মোট ৭টি ম্যাচ খেলার সুযোগ পাবেন এই বিস্ময় বালক। তবে দুই টুর্নামেন্টের কোনোটিতে সাসেক্স নকআউটে উঠলে আরও বেশি ম্যাচ খেলার সুযোগ পাবেন ২০ বছর বয়সী এই পেসার।

উল্লেখ্য, দ্য রয়েল লন্ডন ওয়ানডে কাপে সাউথ গ্রুপে ৪ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তালিকার তলানিতে রয়েছে মুস্তাফিজের দল সাসেক্স। আর ন্যাটওয়েস্ট টি-২০ ব্লাস্টে ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ৯ দলের মধ্যে রয়েছে সপ্তম স্থানে।

গত মঙ্গলবার বিকেলে ইংল্যান্ডে যাওয়ার ভিসা পান মুস্তাফিজুর রহমান। দেশ ছেড়ে যাওযার আগে নিজের সেরাটা উজাড় করে দেওয়ার কথা জানান তিনি। পাশাপাশি সেখান থেকে নতুন কিছু শেখা এবং অভিজ্ঞতা সঞ্চয় করার কথাও বলেন।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ