লেনদেনে ধীরগতি
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

লেনদেনে ধীরগতি

Price-Fall-2

পুঁজিবাজারে দরপতন

দেশের দুই স্টক এক্সচেঞ্জে বুধবার মূল্য সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। আজ দুই বাজারেই লেনদেনও ধীরগতিতে চলছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেলা সাড়ে ১১টা পর্যন্ত ৭০ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭১টি কোম্পানির। আর দর কমেছে ২টির এবং অপরিবর্তিত রয়েছে ৭টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৩৯ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১১২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৭৪ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩ হাজার  ৯৬৭ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।

অর্থসূচক/এসএ/

 

এই বিভাগের আরো সংবাদ