বুধবার জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

বুধবার জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

‘জল আছে যেখানে, মাছ চাষ সেখানে’ এ শ্লোগানে আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে ৭ দিন ব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ। তবে আগামীকাল বুধবার রাজধানী খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউট কমপ্লেক্সে মৎস্য সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ মঙ্গলবার সকালে মৎস্য অধিদপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলন এসব তথ্য জানান মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক।

Fish Rally

মৎস্য সপ্তাহ উপলক্ষে রাজধানীতে র‍্যালি। ছবি: মহুবার রহমান

তিনি বলেন, উদ্বোধনী অনুষ্ঠানে মৎস্য সম্পদের উন্নয়নে বিশেষ অবদানের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে ব্যক্তি-প্রতিষ্ঠানকে জাতীয় মৎস্য পুরস্কার ২০১৬ প্রদান করবেন প্রধানমন্ত্রী।

মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী বলেন, জাতীয় অর্থনৈতিক উন্নয়ন জনগোষ্ঠির পুষ্টির চাহিদা পূরণ, বৈদেশিক মুদ্রা অর্জন ও দারিদ্র বিমোচনের লক্ষ্যে ব্যাপক কর্মসংস্থান তৈরিতে সপ্তাহ ব্যাপী জাতীয় মৎস্য সপ্তাহ পালন করা হচ্ছে।

এসময় মৎস্য খাতের বিভিন্ন সাফল্য ও অগ্রগতি তুলে ধরেন তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মাকসুদুল হাসান খান, বিএফডিসির চেয়ারম্যান পিউস কস্তা, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদ প্রমুখ।

এর আগে ১৯ থেকে ২৫ জুলাই মৎস্য সপ্তাহের প্রথম দিন আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় মৎস্য ভবন থেকে একটি র‍্যালি বের করা হয়। মৎস্য ভবন থেকে শিক্ষাভবন হয়ে জাতীয় প্রেসক্লাব ঘুরে আবার মৎস্য ভবনে গিয়ে শেষ হয় র‌্যালিটি।

অর্থসূচক/সাফায়াত/এমই/

এই বিভাগের আরো সংবাদ