অসাধারণ জয়ে শীর্ষে সাকিবের জ্যামাইকা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

অসাধারণ জয়ে শীর্ষে সাকিবের জ্যামাইকা

ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেলের দুর্দান্ত পারফরম্যান্সে সিপিএলে ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে অসাধারণ জয় তুলে নিয়েছে জ্যামাইকা তালাওয়াস। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে দলটিকে ১৯ রানে হারিয়েছে তারা। এই জয়ে গায়ানা আমাজন ওয়ারিয়র্সকে পেছনে ফেলে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে সাকিব, গেইলদের দল।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্সকে ১৯ রানে হারিয়েছে জ্যামাইকা তালাওয়াস।ছবি: ক্রিকবাজ

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্সকে ১৯ রানে হারিয়েছে জ্যামাইকা তালাওয়াস।ছবি: ক্রিকবাজ

বাংলাদেশ সময় আজ মঙ্গলবার সকাল ৭ টায় কিংস্টনের সাবিনা পার্কে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৮ রান সংগ্রহ করে জ্যামাইকা। জবাবে নির্ধারিত সবকটি ওভার খেলে ৯ উইকেটে ১৩৯ রান তুলতে সক্ষম হয় ত্রিনবাগো। ফলে ১৯ রানের রোমাঞ্চকর জয় পায় সাকিব-গেইলদের দল। এ জয়ে সাত ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে উঠে এসেছে জ্যামাইকা। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুই’য়ে নেমে গেছে গায়ানা।

মূলত আন্দ্রে রাসেলের ঝোড়ো ব্যাটিংয়ে দেড়’শ পেরোনো পুঁজি পায় জ্যামাইকা। ইনিংসের শেষ বলে সাজঘরে ফেরার আগে ২৪ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৪৪ রান করেন তিনি। দলের হয়ে রোভম্যান পাওয়েলও করেন ৪৪ রান। এ ছাড়া কুমার সাঙ্গাকারা ২৩, চাঁদউইক ওয়ালটন ১৬ এবং সাকিব করেন ১০ রান।

ত্রিনবাগোর পক্ষে কেভিন কুপার নেন সর্বোচ্চ ৩ উইকেট।

১৫৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৯ রানে থামে ত্রিনবাগো নাইট রাইডার্স।

দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন প্রোটিয়া ব্যাটসম্যান হাশিম আমলা। দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান আসে অধিনায়ক দিনেশ রামদিনের ব্যাট থেকে।

জ্যামাইকা তালাওয়াসের হয়ে আন্দ্রে রাসেল ৪ ওভারে ২৩ রান খরচায় নেন ৪ উইকেট। আর ডেল স্টেইন দুটি এবং সাকিব, ইমাদ ওয়াসিম ও কেসরিক উইলিয়ামস নেন ১টি করে উইকেট।

ব্যাটে-বলে অসাধারণ পারফরম্যান্স করার সুবাদে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার বগলদাবা করেন আন্দ্রে রাসেল।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ