সূচকের উত্থান-পতনে লেনদেন
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

সূচকের উত্থান-পতনে লেনদেন

সূচকের উত্থান-পতন

সূচকের উত্থান-পতন

দেশের দুই স্টক এক্সচেঞ্জে মঙ্গলবার মূল্য সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। আজ লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর কমেছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১২২ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, মঙ্গলবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০০টি কোম্পানির। আর দর কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৫৬৭ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১১৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৮৯ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। সিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ৫ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এই সময়ে সিএসই সার্বিক সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার  ২৪ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১৩২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৪৭টির, কমেছে ৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।

অর্থসূচক/এসএ/

 

এই বিভাগের আরো সংবাদ