সেই সাংবাদিকের ফোনের দাম ২ কোটি টাকা!
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সেই সাংবাদিকের ফোনের দাম ২ কোটি টাকা!

সংবাদ মাধ্যম সিএনএন (তুরস্ক) সাংবাদিকের যে ফোনে প্রেসিডেন্ট রিসেপ তায়েপ এরদোয়ান জনগণকে রাস্তায় নেমে সেনা অভ্যুত্থানচেষ্টা ব্যর্থ করার ডাক দিয়েছিলেন, ওই ফোনটি ১ মিলিয়ন রিয়েলে কিনতে চেয়েছেন এক সৌদি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ২ কোটি টাকার বেশি।

আরব নিউজের এক খবরে বলা হয়েছে, সৌদির ওই বাসিন্দার নাম আবু রোকন। তিনি সিএনএনের (তুরস্কে) ওই সাংবাদিকের ফোনটি কেনার প্রস্তাব দিয়েছেন।

ছবিটি সিএনএন থেকে নেওয়া।

ছবিটি সিএনএন থেকে নেওয়া।

এক টুইট বার্তায় রোকন এ প্রস্তাব দেন। টুইটে তিনি এ ফোনকে “স্বাধীনতার ফোন” বলে উল্লেখ করেন।

তবে বিষয়টিকে কেউ কেউ হাস্যকর বলে উড়িয়ে দিচ্ছেন। তারা বলছেন, এর মাধ্যমে বিশ্বকে কাঁপিয়ে দেওয়ার মতো তায়েপের আহ্বানকে অবমাননা করা হচ্ছে।

প্রসঙ্গত, গত শুক্রবার রাতে অভ্যুত্থানের চেষ্টাকালে বিদ্রোহী সেনাসদস্যরা তুরস্কের আকাশজুড়ে এই এফ-১৬ যুদ্ধবিমানের টহল দিতে শুরু করে। এমনকি শুক্রবার রাতে তুরস্কের প্রেসিডেন্ট প্যালেস এবং শনিবার সকালে দেশটির পার্লামেন্ট ভবনে বিমানের হামলা করে তারা। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিভি চ্যানেল সিএনএনের এক সংবাদিককের ফোনে তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ান ভিডিও বার্তা পাঠিয়ে জনগণকে রাস্তায় নেমে আসার আহ্বান জানান।

সেনা অভ্যূত্থানচেষ্টার এ ঘটনায় অন্তত ২৬৫ জন নিহত হয়েছেন। যাদের মধ্যে ১৬১ জন গণতন্ত্রপন্থী নিরাপত্তা বাহিনীর সদস্য ও বেসামরিক নাগরিক। নিহত বাকিরা অভ্যুত্থানকারী। আহত হয়েছেন ১,৪৪০ জন। গ্রেপ্তার হয়েছেন উর্ধ্বতন সামরিক কর্মকর্তাসহ ৩ হাজারের বেশি সেনাসদস্য।

এই বিভাগের আরো সংবাদ