সাইফ পাওয়ারটেকের রাইট ইস্যুতে বিনিয়োগকারীদের সম্মতি
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

সাইফ পাওয়ারটেকের রাইট ইস্যুতে বিনিয়োগকারীদের সম্মতি

পুঁজিবাজারে তালিকাভুক্ত সেবা ও আবাসন খাতের কোম্পানি সাইফ পাওয়ারটেক লিমিটেডের রাইট শেয়ার ইস্যুতে সম্মতি দিয়েছেন বিনিয়োগকারীরা।

রোববার রাজধানীর আর্মি গলফ ক্লাবে কোম্পানির দ্বিতীয় বিশেষ সাধারণ সভায় (ইজিএম) বিনিয়োগকারীরা রাইট ইস্যুতে সম্মতি জানান।

Saif-Powertech

সাইফ পাওয়ারটেক লিমিটেডের বিশেষ সাধারণ সভায় বক্তব্য রাখছেন ব্যবস্থাপনা পরিচালক রুহুল আমিন হাওলাদার

প্রসঙ্গত, সাইফ পাওয়ারটেক ১টি শেয়ারের বিপরীতে ২টি রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানি সচিব এফএম সালেহীনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কোম্পানির চেয়ারম্যান তরফদার নিগার সুলতানা, ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন, কোম্পানির পরিচালক রুবা চৌধুরী, পরিচালক তরফদার মো. রুহুল সাইফ ও স্বতন্ত্র পরিচালক জালাল উদ্দীন আহমেদ চৌধুরী।

অনুষ্ঠানে ব্যবস্থাপনা পরিচালক বলেন, আইপিওর মাধ্যমে আপনাদের কাছ থেকে যে টাকা নিয়েছি, প্রজেক্ট বাস্তবায়ন করতে এর চেয়ে অনেক বেশি টাকা লেগেছে। বাজার থেকে নেওয়া হয়েছে ৩৫ কোটি টাকা। আর আমরা বিনিয়োগ করেছি প্রায় ১৫০ কোটি টাকা।

তিনি বলেন, আমাদের কোম্পানির একটি ভালো প্রবৃদ্ধি আছে। এ বছরও ১৫ থেকে ২০ শতাংশ প্রবৃদ্ধি হবে। যে পরিমাণ কাজ আমাদের হাতে আছে, কারখানা বণিজ্যিক উৎপাদন হলে এই প্রবৃদ্ধি দ্বিগুণ হবে। যে ব্যবসা আমাদের হাতে আছে, এটি অন্য কোনো কোম্পানির হাতে নেই।

“আমরা যে ব্যটারির কারখানা করছি, এটির পণ্য দেশীয় বাজার ছাড়াও বিদেশী বাজারে রপ্তানি করা হবে।”

জানা গেছে, ১০ টাকা ফেসভ্যালুর সঙ্গে ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকায় রাইট ছাড়তে চায় কোম্পানিটি।ব্যাটারি প্রকল্প সম্প্রসারণের জন্য পরিশোধিত মূলধন বাড়াচ্ছে কোম্পানিটি।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) অনুমোদন পাওয়ার পর শেয়ারহোল্ডারদের থেকে টাকা সংগ্রহ করবে সাইফ পাওয়ারটেক লিমিটেড।

ইজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতি পাওয়ায় শিগগিরই কোম্পানিটি বিএসইসির কাছে রাইট শেয়ার ইস্যুর আবেদন জানাবে।

অর্থসূচক/গিয়াস/এসএ/

এই বিভাগের আরো সংবাদ