'জঙ্গিবাদে যুক্ত ব্যক্তিদের শিক্ষক হিসেবে রাখা যাবে না'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘জঙ্গিবাদে যুক্ত ব্যক্তিদের শিক্ষক হিসেবে রাখা যাবে না’

শিক্ষক নামধারী কিছু লোক জঙ্গিবাদের সঙ্গে যুক্ত হয়ে পড়েছেন; তাদের শিক্ষক হিসেবে রাখা যাবে না বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

আজ রোববার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সঙ্গে অনুষ্ঠিত বৈঠকে এমন মন্তব্য করেন তিনি। জঙ্গি কর্মকাণ্ডে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জড়িয়ে পড়ার প্রেক্ষাপটে করণীয় নির্ধারণে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে এ বৈঠকের আয়োজন করা হয়।

Nurul Islam Nahid_2

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

এতে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থী বেশি হওয়ায় প্রত্যেক শিক্ষার্থী সম্পর্কে জানা সম্ভব হয় না বলে জানিয়েছে বিভিন্ন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ বিষয়ে আমার একটাই কথা, শিক্ষার্থীর সম্পর্কে জানা সম্ভব না হলে, এতো বেশি শিক্ষার্থী ভর্তি করা হবে কেন? যতটুকু জানতে এবং চিনতে পারবেন- ঠিক ততটুকু শিক্ষার্থী ভর্তি করান।

তিনি বলেন, সব শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদবিরোধী কমিটি করা হবে। জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। এতে সবাইকে সম্পৃক্ত করতে হবে।

নুরুল ইসলাম নাহিদ বলেন, জঙ্গিবাদ দমনে আইনি ব্যবস্থা নেওয়ার পাশাপাশি সামাজিক আন্দোলন, প্রতিরোধ ও চেতনা গড়ে তুলতে হবে। একইসঙ্গে বিভিন্ন দিবস পালনের দিকে নজর দিতে হবে। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড বাড়ানোর দিকেও নজর দিতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মালিক, উপাচার্য ও কয়েকটি ইংরেজিমাধ্যম শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান এবং পুলিশ মহাপরিদর্শক, র‌্যাব মহাপরিচালক, ডিএমপি কমিশনার প্রমুখ বক্তব্য রাখেন।

অর্থসূচক/এস/এমই/

এই বিভাগের আরো সংবাদ