বিয়ে করলে মিলবে ১০ লাখ টাকার সহায়তা
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

বিয়ে করলে মিলবে ১০ লাখ টাকার সহায়তা

বিয়ে করলে মিলবে ৫০ হাজার সৌদি রিয়েল বা ১০ লাখ টাকার আর্থিক সহায়তা।সৌদি আরবের শ্রম ও সামাজিক উন্নয়ন মন্ত্রণালয় সম্প্রতি এমন সুখবর দিয়েছে।

মন্ত্রণালয়ের বরাত দিয়ে সৌদি গেজেটের খবরে বলা হয়েছে, দেশটির বেশিরভাগ পুরুষই ও নারী তুলনামূলক বেশি বয়সে বিয়ে করছে। আর এই সমস্যা সমাধানের লক্ষ্যে দেশটির সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে।wed-640x428

মন্ত্রণালয় বলছে, সহজ শর্তের এই লোন কনের যথাসময়ে বিয়ের বিষয়ে সাহায্য করতে পারে। কেননা অনেক বাবা-মা মেয়ের বিয়ের যৌতুকের টাকা জোগার করতে পারেন না বলে মেয়ের বিয়ে দিতে পারেন না। মন্ত্রণালয়ের এই উদ্যোগ তাদের  যথা সময়ে বিয়ে হতে সহায়তা করবে।  এছাড়া বরের ক্ষেত্রে ঘর গোছানো, পাত্রী পক্ষের বিশেষ চাওয়া পূরণ করতে সাহায্য করবে।

এদিকে এই ঋণ বিতরণের জন্য একটি বিশেষ কমিশন ঘটন করেছে মন্ত্রণালয়। জানা গেছে, প্রথমে এই কমিশন কেবল সৌদি পুরুষের জন্য এই ঋণ সুবিধার প্রস্তাব করেছিল।

তখন কমিশণ বলেছিল, দিন দিন বিয়ের ব্যয় বাড়ার ফলে সৌদির অনেক পুরুষই বিয়েতে আগ্রহ হারাচ্ছে। তাই বিয়ের জন্য তাদের আর্থিক সুবিধা দেওয়া দরকার। তখন কমিশণ বলে নিদেন পক্ষে যাদের মাসিক বেতন ৯০০০ সৌদি রিয়েল তারা এই লোন নিতে পারবে।

পরে অবশ্য মন্ত্রনালয় উভয়ের জন্যই ঋণ সুবিধা দেওয়ার সিদ্ধান্ত নেয়। আর নূন্যতম আয়ের সীমা বাদ দেয়।

টি

এই বিভাগের আরো সংবাদ