ইভিন্স টেক্সটাইলের লেনদেন শুরু
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

ইভিন্স টেক্সটাইলের লেনদেন শুরু

ইভিন্স টেক্সটাইলের চুক্তি সই অনুষ্ঠান

ইভিন্স টেক্সটাইলের চুক্তি সই অনুষ্ঠান

বস্ত্র খাতের নতুন কোম্পানি ইভিন্স টেক্সটাইল লিমিটেড আজ রোববার থেকে পুঁজিবাজারে লেনদেন শুরু করেছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির প্রথম লেনদেন শুরু হয় ১৯ টাকা ৯০ পয়সা দরে।

ডিএসইর তথ্য অনুযায়ী, লেনদেনের ১৫ মিনিটের মধ্যে অর্থাৎ ১০টা ৪৫ মিনিট পর্যন্ত শেয়ারটির দর ১৭ টাকা থেকে ২০ টাকা পর্যন্ত উঠা-নামা করে। এই সময়ে শেয়ারটির দর ৭ টাকা বা ৭০ শতাংশ বেড়ে সর্বশেষ ১৭ টাকা দরে লেনদেন হচ্ছে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত কোম্পানিটি ৩ হাজার ৯১৪ বারে ২৬ লাখ ৮ হাজার ৭১৭টি শেয়ার লেনদেন করেছে।

প্রসঙ্গত, ইভিন্স টেক্সটাইল লিমিটেড পুঁজিবাজারে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করেছে।

ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড “ETL”। আর কোম্পানি কোড ১৭৪৭২। অন্যদিকে সিএসইতে কোম্পানিটির স্ক্রিপ আইডি ১২০৬০। আর স্ক্রিপ কোড “ETL”।

এর আগে গত ২৩ জুন কোম্পানিটির আইপিওর লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়। আর ১৯ জুন কোম্পানিটি ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তালিকাভুক্তির অনুমোদন পায়। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত ১৫ জুন তালিকাভুক্তির অনুমোদন পায়।

জানা গেছে, আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৭ কোটি টাকা সংগ্রহ করবে ইভেন্স টেক্সটাইল লিমিটেড। কোম্পানিটিকে অভিহিত মূল্যে তথা ১০ টাকা দরে শেয়ার ইস্যু করার অনুমোদন দিয়েছে কমিশন।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড।

২০১৫ সালের ডিসেম্বরে শেষ হওয়া হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটি শেয়ার প্রতি আয় করেছে ১ টাকা ৬২ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৬২ পয়সা।

ডিএসইতে তালিকাভুক্তির পর পুঁজিবাজারে ইভিন্স গ্রুপের দ্বিতীয় কোম্পানি হবে এটি। এর আগে ২০১৩ সালে দেশের দুই স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয় এই গ্রুপের আর্গন ডেনিমস লিমিটেড।

অর্থসূচক/এসএ/

 

এই বিভাগের আরো সংবাদ