ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক নাবিল মুস্তাফিজুর
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

ব্র্যাক ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক নাবিল মুস্তাফিজুর

নাবিল মুস্তাফিজুর রহমানকে ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। এ পদোন্নতি ১ জুলাই ২০১৬ থেকে কার্যকর হয়েছে।

নাবিল মুস্তাফিজুর রহমান। ছবি সংগৃহীত

নাবিল মুস্তাফিজুর রহমান। ছবি সংগৃহীত

এর পূর্বে তিনি ব্র্যাক ব্যাংক-এ চিফ রিস্ক অফিসার ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট হিসেবে কর্মরত ছিলেন। তিনি ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট ও রিস্ক ম্যানেজমেন্ট ডিভিশনের দায়িত্ব পালন করছেন।

নাবিল মুস্তাফিজুর রহমান ২০০৯ সালের জানুয়ারি মাসে ব্র্যাক ব্যাংক লিমিটেডে চিফ ক্রেডিট অফিসার হিসেবে যোগদান করেন। এর আগে তিনি এবি ব্যাংকের স্ট্রাকচার্ড ফাইন্যান্স বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।  তিনি আইপিডিসির ইনভেস্টমেন্ট বিভাগের প্রধান হিসেবেও কাজ করেছেন। তার আগে তিনি এইচএসবিসি, ক্রেডিট অ্যাগ্রিকোল ইন্দোসুয়েজ, এএনজেড গ্রিন লেইজ ব্যাংক ও বেক্সিমকো গ্রুপে কাজ করেছেন।

নাবিল মুস্তাফিজুর রহমান হংকংভিত্তিক প্রতিষ্ঠান জয়ফুল মাইলস লিমিটেডে যোগদানের মাধ্যমে পেশাগত জীবন শুরু করেন। প্রাথমিকভাবে ঝুঁকি ব্যবস্থাপনা ও কর্পোরেট ফাইন্যান্সে তার বিস্তর অভিজ্ঞতা রয়েছে। এ ছাড়া এস.এম.ই ও রিটেইল ব্যাংকিংয়ে, এইচএসবিসি আমানাহ-এ তার ইসলামিক ব্যাংকিংয়েও কাজের অভিজ্ঞতা রয়েছে। তিনি যুক্তরাজ্যে এএনজেড ইনভেস্টমেন্ট ব্যাংকেও কাজ করেছেন।

নাবিল মুস্তাফিজুর রহমান দেশে ও বিদেশে ব্যাংকিংয়ের বিভিন্ন বিষয়, লিডারশিপ ও স্ট্র্যাটেজি সম্পর্কিত অনেক প্রশিক্ষণ কর্মশালা ও সেমিনারে অংশ নিয়েছেন। ব্যাংকিং ও বাণিজ্যিক খাতে তার রয়েছে ২৩ বছরের অভিজ্ঞতা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেন।

অর্থসূচক/ডিএইচ

 

এই বিভাগের আরো সংবাদ