'গুলশান হামলার মদদদাতা ও সহযোগীরা শনাক্ত'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘গুলশান হামলার মদদদাতা ও সহযোগীরা শনাক্ত’

রাজধানীর গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় ভয়াবহ জঙ্গি হামলার মদদদাতাদের শনাক্ত করা গেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। ছবি সংগৃহীত

আজ শনিবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, ১ জুলাই গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলায় জড়িত সহযোগী ও মদদদাতাদের পুলিশ চিহ্নিত করতে পেরেছে।

তিনি বলেন, যারা এর মদদ দিচ্ছেন তাদের আমরা চিহ্নিত করেছি। আমাদের নিরাপত্তা ও গোয়েন্দা বাহিনী অত্যন্ত তৎপর। আমরা সঠিক পথেই চলছি বলে মনে করি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগুন সন্ত্রাস করে যারা সরকারকে পর্যুদস্ত করতে চেয়েছিল তাদের প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। সরকার এগুলো মোকাবিলা করে ওভারকাম করে চলছে।

গুলশান হামলার আগে জঙ্গি ধরতে সাঁড়াশি অভিযান চালায় সরকার। এখন আবার তা চলবে কি না? এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এ ধরনের অভিযান সব সময়ই চলে। কখনো ঘোষণা দিয়ে চলে, কখনো ঘোষণা ছাড়াই চলে। প্রয়োজন হলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যেকোনো সময় অভিযান চালাতে পারে।

প্রসঙ্গত: ১ জুলাই গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় নৃশংস জঙ্গি হামলায় মোট ২৮ জন নিহত হয়। এর মধ্যে ২০ জনই বিদেশি। এতে যারা হামলা চালায় তারা সবাই বাংলাদেশি নাগরিক। মধ্যপ্রাচ্যভিত্তিক কুখ্যাত জঙ্গিগোষ্ঠী তথাকথিত ইসলামিক স্টেট (আইএস) সেই হামলার দায় স্বীকার করে।

অর্থসূচক/ডিএইচ

এই বিভাগের আরো সংবাদ