নির্ধারিত সময়ে খুঁজতে হবে স্ট্রাটেজিক ইনভেস্টর: বিএসইসি চেয়ারম্যান
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

নির্ধারিত সময়ে খুঁজতে হবে স্ট্রাটেজিক ইনভেস্টর: বিএসইসি চেয়ারম্যান

নির্ধারিত সময়ে স্ট্রাটেজিক ইনভেস্টর বা কৌশলগত বিনিয়োগকারী খুঁজে না পেলে সেটা ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) জন্য দুঃখজনক বলে মন্তব্য করেছেন বিএসইসি চেয়ারম্যান ড. মো. খায়রুল হোসেন।

আজ দুপুরে ডিএসই ব্রোকারেজ অ্যাসোসিয়েশন অফিসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ডিএসই ব্রোকারেজ অ্যাসোসিয়েশন অফিসের উদ্বোধন করেন বিএসইসি চেয়ারম্যান ড. মো. খায়রুল। ছবি অর্থসূচক।

ডিএসই ব্রোকারেজ অ্যাসোসিয়েশন অফিসের উদ্বোধন করেন বিএসইসি চেয়ারম্যান ড. মো. খায়রুল। ছবি অর্থসূচক।

বিএসইসি চেয়ারম্যান বলেন, ডিএসইকে নির্ধারিত সময়ের মধ্যে স্ট্রাটেজিক ইনভেস্টর খুঁজতে হবে। আর এ নিয়ে যদি ডিএসইর বিশেষ কোনো প্রস্তাবনা থাকে, তবে আগেই বিএসইসিকে জানাতে হবে। ডিএসইর আবেদনের ভিত্তিতে কৌশলগত বিনিয়োগকারী খোঁজার সময় বাড়ানো হবে।

তিনি বলেন, যদি নগদ টাকার বিনিময়ে স্ট্রাটেজিক ইনভেস্টর পাওয়া না যায়, তবে ডিএসইকে উন্নত করার বিকল্প প্রস্তাব কোনো দেশ থেকে আসলে বিএসইসিকে জানাতে হবে। বিএসইসি সে অনুযায়ী ব্যবস্থা নেবে।ডিএসইর আয় বাড়াতে নির্দিষ্ট যেকোনো প্রস্তাব বিবেচনা করবে বিএসইসি।    

অনুষ্ঠানে খায়রুল হোসেন ব্রোকারস অ্যাসোসিয়েশনকে ইস্যুয়ার প্রতিষ্ঠান, ডিএসই, ইস্যু ম্যানেজারসহ পুঁজিবাজারের স্টেকহোল্ডারদের মধ্যে সেতুবন্ধন হিসেবে কাজ করার আহ্বান জানান। তিনি এসময় বিনিয়োগকারীদের স্বার্থের বিষয়েও সজাগ থাকার আহ্বান জানান।

এসময়  আরও বক্তব্য রাখেন বিএসইসিসর কমিশনার স্বপন কুমার বালা, ডিএসইর চেয়ারম্যান সিদ্দিকুর রহমান মিয়া, ডিএসইর এমডি কে এএম মাজেদুর রহমান ও ডিএসই ব্রোকারেজ অ্যাসোসিয়েশনের সভাপতি আহসানুল ইসলাম টিটু।

প্রসঙ্গত, চলতি বছরের ডিসেম্বরেই শেষ হচ্ছে কৌশলগত বিনিয়োগকারী খোঁজার সময়।

অর্থসূচক/ গিয়াস/ এসএ/

এই বিভাগের আরো সংবাদ