প্রথম ঘণ্টায় লেনদেন ৮৯ কোটি টাকার শেয়ার
today-news
brac-epl
প্রচ্ছদ » পুঁজিবাজার

প্রথম ঘণ্টায় লেনদেন ৮৯ কোটি টাকার শেয়ার

DSE-Logo

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শনিবার মূল্য সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। আজ ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে ৮৯ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, শনিবার এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৩টি কোম্পানির। আর দর কমেছে ১০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১টির।

এই সময়ে ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫৪৪ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১১৮ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৮২ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের উত্থান-পতনে লেনদেন চলছে। সিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ৩ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এই সময়ে সিএসই সার্বিক সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৯৪৩ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ১১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৪১টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।

অর্থসূচক/এসএ/

 

এই বিভাগের আরো সংবাদ