‘পর্যটন বাড়াতে প্রয়োজন অন-অ্যারাইভাল ভিসা’
today-news
brac-epl
প্রচ্ছদ » জাতীয়

‘পর্যটন বাড়াতে প্রয়োজন অন-অ্যারাইভাল ভিসা’

বাংলাদেশ এবং ভারতকে উভয় দেশের পর্যটকদের জন্য অন-অ্যারাইভাল ভিসা দেওয়া প্রয়োজন বলে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। তিনি বলেন, দুই দেশের মধ্যে পর্যটন বাড়ানোর একমাত্র উপায় এটি।

আজ শুক্রবার ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ে দুই দিনব্যাপী ‘দি এশিয়ান কনফারেন্স রিভার ফেস্টিভাল-২০১৬’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এ সব কথা বলেন পর্যটনমন্ত্রী।

রাশেদ খান মেনন বলেন, খুব শিগগিরই ঢাকা থেকে গোয়াহাটি বিমানববন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চালু করতে যাচ্ছি আমরা। এছাড়া ঢাকা-শিলং-গোয়াহাটি বাস সার্ভিসও চালু হচ্ছে।

উল্লেখ, অন-অ্যারাইভাল ভিসা হলো এমন এক পদ্ধতি যেখানে বিদেশ গমনকারীকে ভ্রমণের আগে ভিসা করতে হবে না। ভ্রমণকারী যে দেশে যাবেন, সে দেশের বিমানবন্দরে গিয়ে ভিসা করতে পারবেন।

ভারত-বাংলাদেশ ছাড়া এই সম্মেলনে ভুটান, নেপাল ও মায়ানমারের প্রতিনিধিরা অংশ নিয়েছেন। ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য এবং প্রতিবেশী বাংলাদেশের নদীসগুলোর মধ্যে পরিচ্ছন্ন পরিবেশ, সহজতর যোগাযোগ এবং ব্যবসা ও পর্যটন শিল্পের উৎকর্ষ সাধনই এ সম্মেলনের মূল লক্ষ্য।

প্রসঙ্গত, নদী উৎসবে যোগ দিতে বাংলাদেশ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের নেতৃত্বে ১৪৯ সদস্যদের একটি প্রতিনিধি দল ভারত সফরে গেছেন।

অর্থসূচক/মেহেদী/এমই/

এই বিভাগের আরো সংবাদ