'আগস্ট থেকেই চালু হচ্ছে পেপলের সেবা'
today-news
brac-epl
প্রচ্ছদ » App Home Page

‘আগস্ট থেকেই চালু হচ্ছে পেপলের সেবা’

গত ১৩ জুলাই বুধবার তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছিলেনস খুব শিগগিরই দেশে চালু হচ্ছে অনলাইনে অর্থ পাঠানো বা গ্রহণের সেবা দানকারী প্রতিষ্ঠান পেপলের সেবা। আর আজ শুক্রবার সোনালী ব্যাংকের এক ঊর্ধতন কর্মকর্তা জানিয়েছেন আগামী আগস্ট মাসেই শুরু হতে পারে এই সেবা।paypal

সোনালী ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক দিদার মো. আবদুর রব শুক্রবার একটি সংবাদমাধ্যমকে জানান, দীর্ঘ আলোচনার পর তারা সফল হয়েছেন, পেপলের সঙ্গে চুক্তির জন্য সোনালী  ব্যাংক থেকে একটি সমঝোতা স্মারক (এমওইউ) করার প্রস্তাব পাঠানো হয়েছিলো।

তিনি জানান, পেপল এ বিষয়ে ইতিবাচক সাড়া দিয়েছে। এমওইউতে তাদের পক্ষ থেকে সম্মতি দেওয়া হয়েছে। তিনি আশা প্রকাশ করেন, আগামী মাস থেকে এ সেবা বাংলাদেশে শুরু করা যাবে।

গত বুধবার পলক বলেছিলেন, আমাদের ফ্রিল্যান্সারদের দীর্ঘদিনের দাবি পেপলকে বাংলাদেশে নিয়ে আসা। এ বিষয়ে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সবীজ ওয়াজেদ জয়ের নেতৃত্বে ও তত্ত্বাবধানে আমরা দীর্ঘদিন ধরে পেপলের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি। আলোচনায় অনেক অগ্রগতি হয়েছে। আমরা আশাবাদী কিছুদিনের মধ্যে হয়তো একটা সুখবর দিতে পারবো।

উল্লেখ, পেপল একটি ই-কমার্স প্রতিষ্ঠান, যারা ইন্টারনেটের মাধ্যমে অর্থের স্থানান্তর বা হাতবদল করতে সহায়তা দিয়ে থাকে। অননলাইনে অর্থ স্থানান্তরের এই পদ্ধতি চেক বা মানি অর্ডারের মত গতানুগতিক অর্থ লেনদেন পদ্ধতির বিকল্প হিসেবে ব্যবহৃত হয়।

প্রসঙ্গত,  ২০১১ সালে থেকে বাংলাদেশ পেইপ্যাল এর সেবা শুরুর বিষয়ে আলোচনা চলছে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত কয়েকটি অনুষ্ঠানে ইন্টারনেটের মাধ্যমে অর্থ লেনদেনে পেইপ্যাল চালুর আশ্বাসও দিয়েছিলেন।

গত ২০১৫ সালের জুলাইয়ে যুক্তরাষ্ট্রে পেপলের ভাইস প্রেসিডেন্টের সাথে বৈঠক করেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তখন পেপল জানিয়েছিল তারা বাংলাদেশ কার্যক্রম চালুর বিষয়ে নিজেদের অভ্যন্তরীণ পর্যালোচনা ও বাংলাদেশে ব্যবসায়িক সম্ভাবনার বিষয়টি খতিয়ে দেখবে।

তারই ধারাবাহিকতায় পেপল বাংলাদেশে তাদের সেবা চালু করতে রাষ্ট্রায়াত্ত সোনালী ব্যাংকের সঙ্গে চুক্তিতে আসল।

টি

এই বিভাগের আরো সংবাদ